শিরোনাম ::
মিয়ানমারের নৌবাহিনীর গুলিতে ২ বাংলাদেশি গুলিবিদ্ধ পেকুয়ায় আরো দুটি অবৈধ করাতকল সিলগালা চকরিয়া বদরখালীতে গুলি করে হাত-পা কেটে যুবককে খুনের মামলার আসামি শাকিল গ্রেপ্তার রামুতে বৌদ্ধদের স্বর্গপূরী উৎসবে নারী-পুরুষের ঢল পালিয়ে বাংলাদেশে বিজিপির আরও ১১ সদস্য টেকনাফ র‍্যাবের পৃথক অভিযানে সাজাপ্রাপ্ত ওয়ারেন্টভুক্ত ৪ আসামী গ্রেফতার র‍্যাবের অভিযানে স্বামী হত্যায় পরকীয়া প্রেমিকসহ স্ত্রী গ্রেফতার পেকুয়ায় রেঞ্জ কর্মকর্তাকে টাকা দিলেই মেলে পাহাড় কাটার অনুমতি নির্বাচনী কর্মকর্তাদের কক্সবাজার ভ্রমণের লোভ দেখালেন চেয়ারম্যান প্রার্থী শখের বাইক নিয়ে আসা হলো না কক্সবাজার, পিকআপের ধাক্কায় প্রাণ গেল যুবকের
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৪:৪৮ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

চকরিয়ায় জেলফেরত আসামিকে খুনের ঘটনায় মৃত্যুদন্ডপ্রাপ্ত খুনি ভুট্টো অবশেষে গ্রেফতার

প্রতিবেদকের নাম:
আপডেট: বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

এম জিয়াবুল হক, চকরিয়া ::

কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের মালুমঘাট ডুমখালীর আলোচিত আমির হোসেন হত্যা মামলার প্রধান আসামী জেল ফেরত আবদুর রহমানকে বাজার থেকে তুলে নিয়ে ছুরিকাঘাতে খুনের ঘটনায় চকরিয়া থানায় মামলা রুজু করা হয়েছে। তবে মামলাটি রুজু হবার একদিন আগেই পুলিশ হত্যাকাণ্ডের ঘটনায় অংশ নেওয়া মুল কিলার অন্য একটি হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি মোহাম্মদ হোসেন ভুট্টোকে (৪৮) গ্রেফতার করতে সক্ষম হয়েছেন।
আগেরদিন বুধবার দুপুরে উপজেলার মালুমঘাট রিজার্ভ পাড়া সংলগ্ন রেললাইন এলাকা থেকে জনগণের সহায়তায় পুলিশ তাকে গ্রেফতার করেছে। গতকাল বৃহস্পতিবার খুনি আসামি ভুট্টোকে চকরিয়া উপজেলা সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে সৌপদ্দ করে পুলিশ। পরে আদালত তাঁকে জেলহাজতে প্রেরণ করেন। বিষয়টি নিশ্চিত করেছেন চকরিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী।

পুলিশ ও এলাকাবাসী সুত্রে জানা গেছে, গত সোমবার (২৫ মার্চ) ইফতারের আগমুহুর্তে উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের মালুমঘাট বাজারের অদূরে মসজিদ এর পাশে একটি হোটেলে বসে ইফতারের প্রস্তুতি নিচ্ছিলেন আবদুর রহমান। এসময় ৭-৮ জন অস্ত্রধারী দুর্বৃত্ত অতর্কিত সেখানে হানা দিয়ে টানাহেছঁড়া করে পাশের রিজার্ভ বনাঞ্চলের ভেতরে নিয়ে গিয়ে উপর্যুপরি ছুরিকাঘাঘাত করে আবদুর রহমানকে খুন করে পালিয়ে যায়।
পরে স্থানীয় লোকজন সেখানে গিয়ে আবদুর রহমানের লাশ দেখে থানা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে। নিহত
আবদুর রহমান ডুলাহাজারা ইউনিয়নের পূর্ব ডুমখালী এলাকার মো. ইউসুফ মিয়ার ছেলে।

এলাকাবাসী জানিয়েছে, নিহত আবদুর রহমান একবছর আগে ডুমখালী এলাকায় সংগঠিত আমির হোসেন হত্যা মামলার এজাহার নামীয় আসামী। সম্প্রতি সময়ে জামিন নিয়ে কক্সবাজার জেলা কারাগার থেকে ফিরছিলেন আবদুর রহমান।

এদিকে চকরিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলীর নেতৃত্বে পুলিশ টিমের সদস্যরা খুনের ঘটনার ২ দিনের মধ্যে হত্যাকান্ডে অংশ নেওয়া মুল কিলার মোহাম্মদ হোসেন ভুট্টোকে বুধবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে নিজ এলাকা থেকে গ্রেফতার করতে সক্ষম হয়েছেন।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, গ্রেফতারকৃত খুনি ভুট্টো অন্য একটি হত্যা মামলার একমাত্র আসামি। ওই মামলায় আদালত কতৃক ইতোমধ্যে তাঁকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে। জামিনে এসে সেই থেকে পলাতক ছিলেন খুনি আসামি ভুট্টো। ##


আরো খবর: