শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:০৬ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

চকরিয়ায় ছিনতাইকারী কিশোরগ্যাং সনাক্তে অচল শতাধিক সিসি ক্যামেরা চালুর উদ্যোগ

প্রতিবেদকের নাম:
আপডেট: সোমবার, ৭ নভেম্বর, ২০২২

পৌরশহরকে যানজটমুক্ত রাখতে বিশেষ তাগিদ

নিজস্ব প্রতিবেদক,চকরিয়া::

কক্সবাজারের চকরিয়া উপজেলার মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্টিত হয়েছে। সোমবার (৭ নভেম্বর) সকালে উপজেলা পরিষদ মিলনায়তন ‘মোহনায়’ এই সভা অনুষ্টিত হয়েছে।
চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ানের সভাপতিত্বে এবং উপজেলা সহকারি কমিশনার (ভুমি) রাহাত উজ্জ জামানের সঞ্চালনায় আইন-শৃঙ্খলা কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম।
সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী, উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী।
আইনশৃঙ্খলা কমিটির সভায় বক্তারা, চকরিয়া উপজেলায় গরু চুরি, ছিনতাই, ডাকাতি, মাদকের ব্যবসা এবং ইভটিজিংসহ নানা অপরাধমুলক বিষয়ের উপর বক্তব্য রাখেন। এছাড়াও চকরিয়া পৌরশহরকে যানজটমুক্ত এবং ছিনতাইকারীদের সনাক্ত করতে অচল সিসি ক্যামরাগুলো পুনরায় বসানোর ব্যাপারে কথা বলেন।
প্রসঙ্গত: গত তিনবছর ধরে চকরিয়া পৌরশহর ও আশপাশ এলাকায় বসানো একশ সিসি ক্যামেরা অকেজো অবস্থায় রয়েছে। সেকারণে চকরিয়া পৌরশহরে সমসাময়িক বেশ কয়েকটি ছিনতাই ঘটনা ঘটলেও সেখানে জড়িতদের সনাক্ত করতে পুলিশ প্রশাসনকে বেগপেতে হয়েছে বলে অভিযোগ তুলেছেন স্থানীয় জনপ্রতিনিধিরা।
এই অবস্থার উত্তোরণে পৌর এলাকার অধীন শিক্ষাপ্রতিষ্ঠান কেন্দ্রীক ইভটিজার ও কিশোরগ্যাং চক্রের দৌরাত্ম্য বন্ধে পুলিশ টইল নিশ্চিতের দাবি জানান।
এসময় সভায় উপজেলার আইন-শৃঙ্খলা যাতে শান্তিপূর্ণ এবং নিরাপদ থাকে সেইজন্য সকলের সহযোগিতা কথাও বলেন ওসি। এছাড়া সভায় মায়ারমার থেকে অবৈধভাবে বাংলদেশে অনুপ্রবেশ করা গরুর বিষয়ে অবহিত করেন বেশ কয়েকজন ইউপি চেয়ারম্যান। এজন্য কাকারা ইউনিয়নে একটি চেকপোষ্ট বসানোরও জোর দাবি জানান স্থানীয় চেয়ারম্যানরা। এসময় বক্তারা ছিনতাইকারী, মাদককারবারীদের আটকের পর থানা থেকে ছাড়িয়ে নিতে তদবির না করার জন্য অনুরোধ জানান।
আইনশৃঙ্খলা কমিটির সভায় আরও বক্তব্য রাখেন- চকরিয়া শহর ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর নাসির উদ্দিন, চকরিয়া উপজেলা চেয়ারম্যান সমিতির সভাপতি সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিমুল হক আজিম, কাকারা ইউপি চেয়ারম্যান শাহাব উদ্দিন, খুটাখালী ইউপি চেয়ারম্যান মাওলানা আবদুর রহমান, কোণাখালী ইউপি চেয়ারম্যান দিদারুল হক সিকদার, চিরিংগা ইউপি চেয়ারম্যান জামাল হোছাইন চৌধুরী, বিএমচর ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, বমুবিলছড়ি ইউপি চেয়ারম্যান মঞ্জরুল কাদের, কৈয়ারবিল ইউপি চেয়ারম্যান মক্কী ইকবাল হোসেন, চকরিয়া প্রেসক্লাবের সভাপতি এম.জাহেদ চৌধুরী, হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ চকরিয়া উপজেলার সাধারণ সম্পাদক সাংবাদিক মুকুল কান্তি দাশ। এসময় বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তরা, বিভিন্ন পর্যায়ে নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।##


আরো খবর: