শিরোনাম ::
নিউ ক্যালেডোনিয়ায় বিক্ষোভে নিহত ৪, জরুরি অবস্থা জারি জার্মানিতে বাড়িতে বিস্ফোরণ, আগুন পুড়ে মৃত্যু ৩ টেকনাফে র‍্যাবের অভিযানে কোটি টাকার আইসসহ আটক-১ সংস্কারের অভাবে মরণ ফাঁদে পরিণত উখিয়ার রুমখাঁপালং-হাতিরঘোনা স্কুল সড়ক উখিয়ায় ভাইস চেয়ারম্যান প্রার্থী চশমা মার্কার সমর্থনে প্রচারণা উখিয়ায় হ্যান্ডগ্রেনেড ও বিপুল পরিমাণ অস্ত্রসহ চার রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার মেরিন ড্রাইভে রেন্ট বাইক দুর্ঘটনায় সদ্য বিবাহিত পর্যটকসহ নিহত ২ কবর দেওয়ার চারদিন পর বৃদ্ধকে জীবিত উদ্ধার তারুণ্যের বার্তা নিয়ে মানুষের দ্বারে দ্বারে প্রার্থী ভাইস চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক রাসেল আজ থেকে মাঠে নামছে আইনশৃঙ্খলা বাহিনী
সোমবার, ২০ মে ২০২৪, ০৯:৩৯ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

চকরিয়ায় চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ

এম জিয়াবুল হক, চকরিয়া ::
আপডেট: বৃহস্পতিবার, ২ মে, ২০২৪

আগামী ২১ মে মঙ্গলবার দ্বিতীয় ধাপে অনুষ্ঠিতব্য কক্সবাজারের চকরিয়া উপজেলা পরিষদের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় অংশ নেওয়া চেয়ারম্যান পদে চারজন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার বৃহস্পতিবার (২ মে) সকালে কক্সবাজার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে মোট ১৩ জন প্রার্থীর মাঝে আনুষ্ঠানিক প্রতীক বরাদ্দ দিয়েছেন নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা ও কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বিভীষণ কান্তি দাশ।
এসময় উপস্থিত ছিলেন নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত সহকারী রিটার্নিং কর্মকর্তা ও চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো.ফখরুল ইসলাম, চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ ইরফান উদ্দিন।

চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতীক পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি আলহাজ্ব জাফর আলম (ঘোড়া), চকরিয়া উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি আলহাজ্ব ফজলুল করিম সাঈদী (দোয়াত কলম), আবদুল্লাহ আল হাসান সাকিব (আনারস) ও বিএমচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাবেক চেয়ারম্যান বদিউল আলম (মোটর সাইকেল)।

নারী ভাইস চেয়ারম্যান পদে প্রতীক পেয়েছেন চকরিয়া উপজেলা পরিষদের বর্তমান নারী ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী (কলস), সাবেক নারী ভাইস চেয়ারম্যান সাফিয়া বেগম শম্পা (ফুটবল) ও সাবেক নারী ভাইস চেয়ারম্যান জাহানারা পারভীন (হাস)।

ভাইস চেয়ারম্যান পদে প্রতীক বরাদ্দ পেয়েছেন চকরিয়া উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান ও মাতামুহুরী সাংগঠনিক থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মকছুদুল হক চুট্টু ( বই), মাতামুহুরী সাংগঠনিক থানা আওয়ামী লীগের
সাবেক সাধারণ সম্পাদক ও সাহারবিল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মহসিন বাবুল (টিউবওয়েল), চকরিয়া উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি তপন দাশ (টিয়াপাখি) , চকরিয়া পৌরসভা যুবলীগের যুগ্ম সম্পাদক সাবেক ছাত্রনেতা বেলাল উদ্দিন শান্ত (তালা), সার্ভেয়ার নুরুল আমিন (চশমা) ও প্রবাসী সমিতির সভাপতি মুবিনুল হক মুবিন (উড়োজাহাজ)।

নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত সহকারী রিটার্নিং কর্মকর্তা ও চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) মো. ফখরুল ইসলাম বলেন, চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে তিনটি পদে ১৩ জন প্রার্থী গতকাল প্রতীক বরাদ্দ পেয়েছেন। তদমধ্যে চেয়ারম্যান পদে চারজন, ভাইস চেয়ারম্যান পদে ছয়জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

তিনি বলেন, প্রতীক বরাদ্দ দেওয়ার আগে গত ৩০ এপ্রিল রিটার্নিং কর্মকর্তার কাছে আবেদনের মাধ্যমে চেয়ারম্যান পদে রেজাউল করিম ও ভাইস চেয়ারম্যান পদে ফয়সাল চৌধুরী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ ইরফান উদ্দিন বলেন, এবারের চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে মোট ভোট কেন্দ্র ১১৪ টি। একটি পৌরসভা ও ১৮টি ইউনিয়নে মোট ভোটার ৩ লাখ ৬১ হাজার ১০৩ জন৷ তৎমধ্যে ১ লাখ ৯৪ হাজার ৩৭ জন পুরুষ ভোটার ও ১ লাখ ৬৭ হাজার ৬৬ জন নারী ভোটার এই নির্বাচনে ভোটাধিকার গ্রয়োগ করবেন। ##


আরো খবর: