শিরোনাম :
জেলে পরিবারে চলছে নিরব দুর্ভিক্ষ কুতুবদিয়া থানার নতুন ওসি হিসেবে যোগদান করলেন ওমর হায়দার কক্সবাজারে বৃহস্পতিবার ৫৯ জনের করোনা শনাক্ত কক্সবাজারে রোহিঙ্গাদের পাসপোর্ট দেয়ায় ৩ পুলিশ পরিদর্শকসহ ১৭ জনের নামে মামলা সৌদিতে কারগাড়ির চাপায় চকরিয়ার যুবক নিহত, বাড়িতে শোকের মাতম চকরিয়ায় যাত্রীবেশী দুর্বৃত্তদের ছুরিকাঘাতে টমটম চালক খুন জেলা আওয়ামী লীগের সঙ্গে ভুল বুঝাবুঝির অবশান, শেষে চকরিয়ায় এমপি জাফর ও লিটুকে গণসংবর্ধনা চকরিয়ায় বনের উপর নির্ভশীল ভিসিএফ সদস্যদের মধ্যে ক্ষুদ্র মূলধনের ২২ লক্ষ টাকা অনুদান বিতরণ টেকনাফে মাদক কারবারীর বাড়ি থেকে ইয়াবাসহ রোহিঙ্গা আটক চকরিয়ায় ২ হাজার ৪শ ইয়াবাসহ পাচারকারী ৩ নারী আটক
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৮:৫০ পূর্বাহ্ন
ঘোষণা:
কক্সবাজার পোস্টে আপনাকে স্বাগতম, আমাদের সাথে থাকুন,কক্সবাজারকে জানুন......

চকরিয়ায় চিংড়িঘেরে গুলিবর্ষণ ও লুটপাট : গুলিবিদ্ধ ৮

প্রতিবেদকের নাম::

প্রকাশ: এপ্রিল ৩০, ২০১৮ ৯:৫৩ অপরাহ্ণ | সম্পাদনা: এপ্রিল ৩০, ২০১৮ ৯:৫৩ অপরাহ্ণ

এম.জিয়াবুল হক,চকরিয়া ::
চকরিয়া উপজেলার চিংড়িজোনের বদরখালী ১নম্বর ব্লক এলাকায় একটি চিংড়ি ঘেরে ব্যাপক গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। সন্ত্রাসীদের বেপরোয়া গুলিবর্ষণে ইজারাদার ও কর্মচারিসহ অন্তত ৮জন গুলিবিদ্ধ হয়েছে।

ওইসময় হামলাকারীরা ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করে মাছ, জাল ও রকমারি মালামাল লুট করার পাশাপাশি প্রায় ৫লাখ টাকার ক্ষতিসাধন করেছে ।

রোববার রাত সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ হয়ে আহতরা হয়েছেন ঘেরের ইজারাদার জালাল আহমদ মেম্বার (৫৫), আবুল হোছাইন (৪২), হেফাজ উদ্দিন (৩২),কর্মচারি শাকিল হোসেন (১৯), শেহাবউদ্দিন (২৫) ও রাসেল (২৬)। তাদের সবার বাড়ি বদরখালী ইউনিয়নে। আহতদেরকে রাতে চকরিয়া উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘের ইজারাদার উপজেলার বদরখালী ইউনিয়নের বাসিন্দা আবুল হোছাইন জানান, সোমবার সন্ধ্যায় মাছ ধরার উদ্দেশ্যে চিংড়িঘেরে তারা (ইজারাদার ও কর্মচারীরা) অবস্থান নেন। ঘেরে জাল ফেলে রাত আনুমানিক ১১টার দিকে রাতের খাবার প্রস্তুতি নিচ্ছিলেন তারা। এসময় ১৪-১৫ জনের একদল সন্ত্রাসী অস্ত্রশস্ত্র নিয়ে অতর্কিতভাবে ঘেরের বাসা লক্ষ্য করে বেপরোয়া গুলিবর্ষণ করে।

আবুল হোছাইন আরও জানান, গুলিবর্ষণের সময় ঘেরে অবস্থানরত তাঁরা (ইজারাদার ও কর্মচারীরা) দিকবেদিক হয়ে সরে যায়। এসময় সন্ত্রাসীরা বাসা থেকে মাছ ও জালসহ রকমারি মালামাল লুট করে বাসায় আগুণ লাগায়। আগুণে সবছাই হয়ে যায়। এ ঘটনায় কমপক্ষে ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন ইজারাদার আবুল হোছাইন।

ঘের ইজারাদার আবুল হোছাইন অভিযোগ করেছেন, ঘটনার সময় তাঁরা হামলায় জড়িত বেশ ক’জনকে চিনতে পেরেছেন। তাদের মধ্যে বদরখালীর মো: হোছন, বেলাল উদ্দিন, করিয়ার দ্বিয়ার মুজিব ও জসিম উদ্দিনের নেতৃত্বে সহযোগিরা হামলার ঘটনায় ছিল বলে তিনি জানান।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, ঘটনাটি তিনি শুনেছেন। তবে চিংড়িঘেরটি নিয়ে দুপক্ষের মধ্যে বিরোধ রয়েছে। ধারণা করা হচ্ছে ওই বিরোধের জেরে এ হামলার ঘটনাটি ঘটতে পারে।

ওসি বলেন, এ ঘটনায় সোমবার বিকেল পর্যন্ত থানায় কেউ অভিযোগ করেনি। তবে লিথি অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::

সর্বশেষ