শিরোনাম :
পেকুয়ায় গরুর খামার ও মুরগীর ফার্মে বিদ্যুৎ ষ্পৃষ্ঠে দুই যুবকের মৃত্যু মহেশখালীতে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের উপবৃত্তির টাকা আত্মসাৎ, শিক্ষকসহ আটক-২ রামুতে পর্নোগ্রাফি ও ধর্ষণ মামলার আসামী পুলিশের হাতে আটক সিনহা হত্যায় জড়িত নয় ওসি প্রদীপ, দাবি আইনজীবীর চকরিয়ায় মহাসড়কে ইজিবাইক উল্টে গৃহবধুর মৃত্যু নাফ নদের চর হতে আরও এক শিশুর লাশ উদ্ধার উখিয়ায় ইয়াবাসহ রোহিঙ্গা নারী আটক উখিয়ায় ইয়াবা ও নগদ টাকাসহ চার মাদক কারবারি আটক: সিএনজি ও মোটরসাইকেল জব্দ চকরিয়ায় সব পর্যটন স্পট কমিনিউটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে দুইদফায় স্থগিত হলো চকরিয়া পৌরসভা নির্বাচন হতাশায় ভোটার, খরচের খাতা দীর্ঘ হচ্ছে প্রার্থীদের!
সোমবার, ১৪ জুন ২০২১, ১২:১২ পূর্বাহ্ন
ঘোষণা:
কক্সবাজার পোস্টে আপনাকে স্বাগতম, আমাদের সাথে থাকুন,কক্সবাজারকে জানুন......

চকরিয়ার চার প্রভাবশালীর টমটম গ্যারেজের বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন : জরিমানা আদায়

প্রতিবেদকের নাম::

প্রকাশ: মে ১০, ২০১৮ ১০:১৯ পূর্বাহ্ণ | সম্পাদনা: মে ১০, ২০১৮ ১০:১৯ পূর্বাহ্ণ

মুকুল কান্তি দাশ,চকরিয়া ::
কক্সবাজারের চকরিয়ার চার প্রভাবশালীর টমটম গ্যারেজে অবৈধপন্থায় সংযোগ নেয়া বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন করা হয়েছে।

চকরিয়া বিদ্যুৎ সরবরাহ অফিসের আবাসিক প্রকৌশলী ফয়জুল আলীম আলো তার শেষ কর্মদিবসে এই সাহসী অভিযান চালানোয় আবাসিক গ্রাহকরা সন্তুষ্টি প্রকাশ করেছেন।

বৃহস্পতিবার ভোর রাত দেড়টা থেকে সকাল সাড়ে ৫টা পর্যন্ত টানা চারঘন্টা অভিযান চালায়।

অভিযানকালে সংযোগ বিচ্ছিন্ন ছাড়াও আলফাজ নামের এক ব্যাক্তিকে আটক করে ৫ লাখ ২৩ হাজার ৯০৮ টাকা জরিমানা আদায় করেছেন। এর আগেও প্রকৌশলী আলো একাধিক অভিযান চালিয়ে অবৈধ সংযোগকারীদের কাছ থেকে কোটি টাকার বেশি জরিমানা আদায় করেন।

বৃহস্পতিবার ভোরে আবাসিক প্রকৌশলী ফয়জুল আলীম আলোর নেতৃত্বে অভিযানকালে সাথে ছিলেন উপ-সহকারী প্রকৌশলী মো.সাজ্জাদ ছিদ্দীক, চকরিয়া থানার উপ-পরিদর্শক এসআই আবদুল খালেকসহ একদল পুলিশ ফোর্স ও বিদ্যুৎ সরবরাহ দপ্তরের কারিগরি দল।

প্রকৌশলী আলো বলেন, সরকার পর্যাপ্ত বিদ্যুৎ বরাদ্দ দিলেও অবৈধ সংযোগকারীদের কারণে বৈধ গ্রাহকরা চাহিদা মতো বিদ্যুৎ থেকে বঞ্চিত হয়। ফলে, ব্যাপক অনুসন্ধান চালিয়ে অবৈধ বিদ্যুৎ সংযোগ নেয়া চারটি টমটম গ্যারেজ সনাক্ত করা হয়। ওইসব গ্যারেজে মিটার থাকলেও তিনফেজ মিটারের ব্যবহৃত নিউট্রাল ছাড়াও অতিরিক্ত একটি নিউট্রাল লাইন বৈদ্যুতিক খুটি থেকে টমটম গ্যারেজে সংযোজন করা হয়।

এছাড়াও তিনফেজ মিটার বাইপাস করে অবৈধ বিদ্যুৎ সংযোগ নেয়া হয়। অনুমোদিত ৪ কিলোওয়াট লোডের বিপরীতে ১৫ কিলোওয়াট লোড ব্যবহার করে এক গ্রাহক। অপর এক গ্রাহক ৬কিলোওয়াট লোডের বিপরীতে ৯কিলোওয়াট লোড ব্যবহার করেছেন।

অভিযানকালে এসব অবৈধ সংযোগ দেখে চকরিয়া পৌরসভার মাস্টার পাড়ার আলফাজের সংযোগ বিচ্ছিন্ন করে তাকে আটক করা হয়। পরে তার কাছ থেকে ৫ লাখ ২৩ হাজার ৯০৮ টাকা জরিমানা আদায় করা হয়।

এছাড়া ভরামুহুরীর সুমন, বাটাখালীর মো.নাসির উদ্দিন, হাসপাতাল পাড়ার মো.আবুল হোসাইনের গ্যারেজের অবৈধ বিদ্যুৎ সংযোগ লাইন বিচ্ছিন্ন করা হয়। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে উর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবে অবহিত করা হয়।

উল্লেখ্য, প্রকৌশলী ফয়জুল আলীম আলো চট্টগ্রামে বদলি হয়েছেন। বৃহস্পতিবার ছিলো চকরিয়ায় তার শেষ কর্মদিবস।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::