শিরোনাম ::
রাইসির মরদেহ তেহরানে, বৃহস্পতিবার মাশহাদে দাফন ঈদগাঁও উপজেলায় সহিংসতার মধ্য দিয়ে নির্বাচন সম্পন্ন : তালেব চেয়ারম্যান নির্বাচিত মাদক ও স্বর্ণ চোরাচালানের গডফাদার সাইফুল ধরাছোঁয়ার বাইরে! শাহরুখের চরম আপত্তি, ইচ্ছে থাকলেও এই কাজ করতে পারেন না গৌরী আইসিসিতে নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন চকরিয়ায় সাবেক এমপি জাফরকে হারিয়ে সাঈদি পুনরায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত মোদি হয়ে পর্দায় আসছেন ‘কাটাপ্পা’ কক্সবাজার বেড়ানোর নামে যাত্রী বেশে বাসে ইয়াবা বহন মহেশখালীতে টমটম কেড়ে নিলো শিশু আইজা মণির প্রাণ উপজেলা নির্বাচনেও হারলেন চকরিয়ার সাবেক এমপি জাফর
বুধবার, ২২ মে ২০২৪, ১০:৪৮ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

চকরিয়া মেধাকচ্ছপিয়া জাতীয় উদ্যানে বননির্ভরশীল জনগণের মাঝে গাছের চারা বিতরণ উদ্বোধন

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ২২ আগস্ট, ২০২৩

নিজস্ব প্রতিবেদক,চকরিয়া::

“গাছ লাগিয়ে যত্ন করি,সুস্হ প্রজন্মের দেশ গড়ি”এই শ্লোগানে কক্সবাজারের চকরিয়ায় স্থানীয় জনগণের মাঝে বিনামূল্য সাড়ে বার হাজার গাছের চারা বিতরণ কর্মসুচি উদ্বোধন করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে চকরিয়া উপজেলার খুটাখালীস্থ জাতীয় উদ্যানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গাছের চারা বিতরণ উদ্বোধন করেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান।

চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের ফুলছড়ি রেঞ্জের মেদাকচ্ছপিয়া জাতীয় উদ্যান অফিস চত্বরে চারা বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কক্সবাজার উত্তর বনবিভাগের ফুলছড়ি রেঞ্জের সহকারী বনসংরক্ষক (এসিএফ) শীতল পাল।

সহকারী বনসংরক্ষক (এসিএফ) শীতল পাল বলেন, -মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় বন ও পরিবেশ মন্ত্রণালয়ের আর্দেশক্রমে”গাছ লাগিয়ে যত্ন করি,সুস্হ প্রজন্মের দেশ গড়ি”জাতীয় এই শ্লোগানের আলোকে চকরিয়া উপজেলা প্রশাসন ও বনবিভাগের যৌথ আয়োজনে জাতীয় উদ্যান এরিয়ার প্রায় আড়াইশত নারী-পুরুষ মাঝে ফলজ-বনজ ও ঔষুধি গাছের চারা বিতরণ করা হয়েছে। প্রত্যক উপকারভোগিকে ৩০টি করে চারা দেওয়া হয়েছে ।এছাড়াও সরকারী বিভিন্ন প্রতিষ্ঠানেও গাছের চারা দেওয়া হবে। এভাবে মোট সাড়ে বার হাজার চারা বিতরণ করা হচ্ছে।

গাছের চারা বিতরণ উদ্বোধন অনুষ্ঠানে ফুলছড়ি রেঞ্জ কর্মকর্তা হুমায়ূন আহমদ, ফাঁসিয়াখালী রেঞ্জ কর্মকর্তা মেহরাজ উদ্দিন, দুই রেঞ্জের অধিন বিভিন্ন বনবিটের কর্মকর্তা-কর্মচারী, স্থানীয় খুটাখালী ইউনিয়ন পরিষদের সচিব মোজাহের আহমদ, মেধাকচ্ছপিয়া সিএমসি কমিটির সভাপতি ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জয়নাল আবেদীন, ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান নুর মোহাম্মদ পেঠান এবং সিএমসির দায়িত্বশীল নেতৃবৃন্দ, সাংবাদিক, উপকারভোগি লোকজন সেখানে উপস্থিত ছিলেন। ##


আরো খবর: