বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০১:৪২ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

চকরিয়ায় বন্যাদুর্গত ৯০০ পরিবারের মাঝে মানবিক সহায়তায় গৃহস্থালি সামগ্রী বিতরণ

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০২৩

নিজস্ব প্রতিবেদক,চকরিয়া::

কক্সবাজারের চকরিয়া উপজেলার বিভিন্ন ইউনিয়নে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে মানবিক সহায়তা হিসেবে গৃহস্থালী সামগ্রী ও ওয়াস কীট বিতরণ করা হয়েছে।

বেসরকারী সংস্থা এসএআরপিভি ও এনআরসি (নরওয়েজিয়ান রিফিউজি কাউন্সিল) এর উদ্যোগে রোববার ও সোমবার দুইদিনে উপজেলার কাকারা, বরইতলী ও কোনাখালী ইউনিয়নে বন্যায় ক্ষতিগ্রস্থ ৯শত পরিবারের মাঝে এই মানবিক সহায়তা হিসাবে গৃহস্থালী সামগ্রী ও ওয়াস কীট বিতরণ করা হয়েছে ।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপকারভোগী পরিবারের মাঝে এসব গৃহস্থালী সামগ্রী ও ওয়াস কীট বিতরণ করেন।

এসময় উপস্থিত ছিলেন এসএআরপিভি কক্সবাজারের আঞ্চলিক পরিচালক কাজী মাকসুদুল আলম (মুহিত), এনআরসি বাংলাদেশ’র জরুরী ত্রাণ সমন্বয়কারী মোঃ গোলাম মেহেদী, এসএআরপিভি’র উন্নয়ন কর্মসূচীর জেষ্ঠ্য পরিচালক মোঃ নাজমুল হক নেহাল, কোনাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দিদারুল হক সিকদার, কাকারা ইউনিয়নের চেয়ারম্যান সাহাব উদ্দিন, বরইতলী ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ ছালেকুজ্জমান, এসএআরপিভি’র ত্রাণ সমন্বয়ক ইয়াসমিন সুলতানা, টিম লিড়ার জিয়াউর রহমান, হিসাব ব্যবস্থাপক মোঃ সোয়াইবুল হক প্রমুখ। এছাড়া বিতরণ অনুষ্ঠানে স্থানীয় ইউপি সদস্য, সদস্যা ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান বলেন, টানা ভারী বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় চকরিয়ায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বন্যার পর অল্প সময়ে বেসরকারী সংস্থা এসএআরপিভি ও এনআরসি মানবিক সহায়তা নিয়ে ক্ষতিগ্রস্থদের পাশে দাঁড়িয়েছে, যা প্রশংসার দাবী রাখে। তিনি চকরিয়ায় আরও যেসব ইউনিয়নে বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষের পাশে দাঁড়ানোর জন্য এসএআরপিভি ও এনআরসি’র প্রতিনিধিদের আহবান জানান।


আরো খবর: