শিরোনাম ::
উখিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান পদে আনুষ্ঠানিক ভাবে প্রার্থীতা ঘোষণা করেছেন সাবেক ইউপি চেয়ারম্যান মিন্টু পেকুয়ায় বিয়ের প্রলোভনে ধর্ষণ করে কিশোরীর ভিডিও ধারণ, যুবক আটক পেকুয়ায় হাসপাতালে নবজাতক সন্তান রেখে পালিয়ে গেলেন মা বাংলাদেশে ঢুকল মিয়ানমারের আরও ৪৬ বিজিপি সদস্য মহেশখালীতে র‍্যাব ও পুলিশের অভিযান, ৭ টি আগ্নেয়াস্ত্রসহ গ্রেপ্তার ৪ পেকুয়ার মানুষের সেবা করতেই ছুটে এসেছি- ড. সজীব বাইক দুর্ঘটনায় রামুর পোল্ট্রি ব্যবসায়ী নিহত কক্সবাজারে হোটেলের সুইমিংপুলের পানিতে ডুবে শিশুর মৃত্যু চকরিয়ায় বাড়ি থেকে ঢেকে নিয়ে মেম্বার প্রার্থীকে কুপিয়ে ও গুলি করে হত্যা পেকুয়ায় রেঞ্জ কর্মকর্তার বিরুদ্ধে পাহাড়ের জব্দকৃত বালু বিক্রির অভিযোগ
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:৪৮ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

ঘরে-বাইরে গণতন্ত্র আক্রমণের মুখে

প্রতিবেদকের নাম:
আপডেট: শুক্রবার, ৮ মার্চ, ২০২৪
ঘরে-বাইরে গণতন্ত্র আক্রমণের মুখে


ওয়াশিংটন, ০৮ মার্চ – যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনের আগে জাতির উদ্দেশে ভাষণ দিয়েছেন দেশটির বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেন, দেশে ও দেশের বাইরে স্বাধীনতা-গণতন্ত্র আক্রমণের মুখে রয়েছে। গণতন্ত্র রক্ষায় আইনপ্রণেতাদের এক হতে হবে।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বৃহস্পতিবার মার্কিন কংগ্রেসের যৌথ অধিবেশনের বাৎসরিক ভাষণে বাইডেন একথা বলেন। এ সময় ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির মনোনয়নপ্রত্যাশী ডোনাল্ড ট্রাম্পের এক মন্তব্যের কড়া সমালোচনা করে বাইডেন।

ট্রাম্প বলেছিলেন- ন্যাটোর চাঁদা দিতে ব্যর্থ সদস্যদেশে হামলা চালাতে তিনি রাশিয়াকে উৎসাহিত করবেন। তার এমন মন্তব্যের প্রতিবাদ জানিয়ে জো বাইডেন বলেন, ‘তার এই অবস্থান বিপজ্জনক-অগ্রহণযোগ্য।’
এদিকে, ন্যাটো ও ইউরোপীয় নিরাপত্তার প্রতি অব্যাহত অঙ্গীকারের প্রতিশ্রুতি দিয়ে বাইডেন বলেছেন, যদি ইউক্রেন থেকে যুক্তরাষ্ট্র দূরে চলে যায়, তাহলে ইউরোপ ঝুঁকিতে পড়বে। তাই আমরা সরে যাব না।

সূত্র: বিডি-প্রতিদিন
আইএ/ ০৮ মার্চ ২০২৪





আরো খবর: