শিরোনাম ::
ইউক্রেন ইস্যুতে রাশিয়ার ২০০ ব্যক্তি-প্রতিষ্ঠানের ওপর ইইউ’র নিষেধাজ্ঞা প্রয়াত টলিউডের প্রথম মহিলা সুরকার অসীমা মুখোপাধ্যায় চালের বস্তায় বিক্রয়মূল্য লেখা বাধ্যতামূলক করলো খাদ্য মন্ত্রণালয় নাভালনির মৃত্যুর ঘটনায় ৬ রুশ কর্মকর্তার ওপর যুক্তরাজ্যের নিষেধাজ্ঞা বিয়ের আগে মুখে হাসি ফেরাতে গিয়ে প্রাণ গেল হায়দরাবাদের যুবকের শিল্পী সমিতির নির্বাচন করবেন না জায়েদ খান, জানালেন কারণ সাইফুজ্জামান চৌধুরীর সম্পদের পাহাড় নিয়ে যা বলছে যুক্তরাষ্ট্র দেশের ৮ বিভাগে বৃষ্টির আভাস ‘দাড়ি না রেখে, ছবি তুলে পাপ করছেন সাংবাদিকরা’ ৭ গোলের ম্যাচে শেষ মুহূর্তে ব্রাজিলের জয়
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৩৯ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

গ্রিস উপকূলে নৌকাডুবি: তিনজনের মৃত্যু, নিখোঁজ অনেক

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ৮ ফেব্রুয়ারি, ২০২৩
গ্রিস উপকূলে নৌকাডুবি: তিনজনের মৃত্যু, নিখোঁজ অনেক


গ্রিসে চলতি সপ্তাহে দ্বিতীয়বারের মতো নৌকাডুবির ঘটনায় অন্তত তিনজন মারা গেছেন। নিখোঁজ হয়েছেন আরো অনেকে। গ্রিক কর্তৃপক্ষ মঙ্গলবার এই তথ্য জানিয়েছে।

উপকূলরক্ষীরা মঙ্গলবার ভোরে উদ্ধার অভিযান চালিয়ে ১৯ জনকে উদ্ধার করে। তুরস্কের কাছের গ্রিক দ্বীপ লেসবসের উপকূলে একটি রাবারের নৌকা দেখতে পাওয়ার পর উদ্ধার অভিযান শুরু করা হয়।

উদ্ধারের পর ১০ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে। তাদের কয়েকজন প্রচণ্ড ঠাণ্ডায় হাইপোথারমিয়ায় ভুগছিলেন। চলতি সপ্তাহে গ্রিসের অনেক জায়গায় তুষারপাত হচ্ছে এবং তাপমাত্রাও বরফ শীতল অবস্থায় রয়েছে।

জানা যায়, নৌকাটি ৪১ জন যাত্রী নিয়ে তুরস্ক উপকূল থেকে যাত্রা শুরু করেছিল। নিখোঁজদের সন্ধানে উদ্ধার অভিযানে দুটি নৌযানের সঙ্গে একটি হেলিকপ্টারও যুক্ত হয়েছে। তবে তীব্র বাতাস উদ্ধার তৎপরতায় বিঘ্ন ঘটাচ্ছে।

গ্রিসের সরকারি টেলিভিশন ইআরটি জানিয়েছে, নৌকাটিতে সিরিয়া, ইয়েমেন এবং সোমালিয়ার নাগরিকরা ছিলেন। উদ্ধারকৃতদের বরাতে এই তথ্য জানিয়েছে গণমাধ্যমটি।

মধ্যপ্রাচ্য, আফ্রিকা এবং এশিয়ার শরণার্থী ও অভিবাসীরা দীর্ঘদিন ধরেই গ্রিসকে অনিয়মিত পথে ইউরোপীয় ইউনিয়নে পৌঁছানোর মূল প্রবেশস্থল হিসেবে ব্যবহার করে আসছে। তাদের অধিকাংশই তুরস্ক থেকে নৌকায় করে সাগর পাড়ি দিয়ে গ্রিসে পৌঁছানোর চেষ্টা করেন। বিপজ্জনক এই অনিয়মিত পথ পাড়ি দিতে গিয়ে অনেকে প্রাণ হারান।

প্রসঙ্গত, গত রবিবার আজিয়ান সাগরের দক্ষিণপূর্বাঞ্চলের দ্বীপ লেরোসে নৌকাডুবিতে তিন শিশুসহ চার অভিবাসী নিহত হয়েছেন।

সূত্র: কালের লন্ঠ


আরো খবর: