বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৭:৪২ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

গুচ্ছ ভর্তি পরীক্ষা: ফাঁকা আসনে শিক্ষার্থী ভর্তির সিদ্ধান্ত

প্রতিবেদকের নাম:
আপডেট: শুক্রবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৩


ঢাকা, ২৯ সেপ্টেম্বর – ফাঁকা আসনে শিক্ষার্থী ভর্তি করানোর সিদ্ধান্ত নিয়েছে গুচ্ছ ভুক্ত ২২টি সরকারি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। গুচ্ছ ভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোতে এখনো প্রায় ২ হাজার ১০০ আসন ফাঁকা রয়েছে।

আগামী এক সপ্তাহের মধ্যে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ফাঁকা আসনগুলোতে ভর্তির সুযোগ পাবেন মেধাতালিকায় অপেক্ষমাণ তালিকায় থাকা শিক্ষার্থীরা।

গুচ্ছ ভুক্ত বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি কমিটির অনলাইনে এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের রুটিন দায়িত্বে থাকা কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ।

কামালউদ্দীন আহমদ বলেন, এবার আর স্পট অ্যাডমিশন নেওয়া হবে না। শুধুমাত্র মেধাতালিকার মাধ্যমে অপেক্ষমাণ তালিকা থেকে শিক্ষার্থী ভর্তি করানো হবে। আর ৩ থেকে ৪ অক্টোবরের মধ্যে এ প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

তিনি আরও বলেন, আরও একটি সিদ্ধান্ত হয়েছে যে শিক্ষার্থী কোনো একটি বিশ্ববিদ্যালয়ের একটি বিষয়ে ভর্তি থাকলে মাইগ্রেশনের সুযোগ পাবে কিন্তু বিশ্ববিদ্যালয় থেকে বিশ্ববিদ্যালয়ে মাইগ্রেশন করতে পারবে না। এ বিষয়ে কেন্দ্রীয় কমিটি সব বিশ্ববিদ্যালয়ে আসন পূরণের বিষয়ে ব্যবস্থা নেবে।

গুচ্ছ ভুক্ত বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে আসন ফাঁকা রেখেই এরই মধ্যে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষের ক্লাস শুরু হয়ে গেছে।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/২৯ সেপ্টেম্বর ২০২৩


আরো খবর: