শিরোনাম ::
নিউ ক্যালেডোনিয়ায় বিক্ষোভে নিহত ৪, জরুরি অবস্থা জারি জার্মানিতে বাড়িতে বিস্ফোরণ, আগুন পুড়ে মৃত্যু ৩ টেকনাফে র‍্যাবের অভিযানে কোটি টাকার আইসসহ আটক-১ সংস্কারের অভাবে মরণ ফাঁদে পরিণত উখিয়ার রুমখাঁপালং-হাতিরঘোনা স্কুল সড়ক উখিয়ায় ভাইস চেয়ারম্যান প্রার্থী চশমা মার্কার সমর্থনে প্রচারণা উখিয়ায় হ্যান্ডগ্রেনেড ও বিপুল পরিমাণ অস্ত্রসহ চার রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার মেরিন ড্রাইভে রেন্ট বাইক দুর্ঘটনায় সদ্য বিবাহিত পর্যটকসহ নিহত ২ কবর দেওয়ার চারদিন পর বৃদ্ধকে জীবিত উদ্ধার তারুণ্যের বার্তা নিয়ে মানুষের দ্বারে দ্বারে প্রার্থী ভাইস চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক রাসেল আজ থেকে মাঠে নামছে আইনশৃঙ্খলা বাহিনী
সোমবার, ২০ মে ২০২৪, ০৯:৫৮ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

গান লিখে গ্র্যামি পুরস্কারে মনোনীত মোদি

প্রতিবেদকের নাম:
আপডেট: সোমবার, ১৩ নভেম্বর, ২০২৩
গান লিখে গ্র্যামি পুরস্কারে মনোনীত মোদি


নয়াদিল্লি, ১২ নভেম্বর – বিশ্বসংগীতের সবচেয়ে বড় আসর গ্র্যামি পুরস্কার। এবার গান লিখে এ পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

চলতি বছর জুন মাসে মুক্তি পায় ‘অ্যাবানডান্স অব মিলেটস’-নামের গানটি। এ গানে মিলেট তথা বাজরার (এক ধরনের শস্য) গুণাগুণ বর্ণনা করেছেন মোদি।

গ্র্যামি পুরস্কার-২০২৪ এর বেস্ট গ্লোবাল মিউজিক পারফরম্যান্স বিভাগে মনোনীত হয়েছে গানটি। ভারতীয় বংশোদ্ভূত ফালু ফাল্গুনি শাহ এবং তার স্বামী গৌরব শাহ গানটি গেয়েছেন।

শুক্রবার রাতে গ্র্যামির অফিসিয়াল পেজে এ গানটির মনোনয়নের ঘোষণা দেওয়া হয়। গত জুন মাসে মুক্তি পায় গান। সেই সময় ফাল্গুনি জানিয়েছিলেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং আমার স্বামী গৌরব এ গানের কথা লিখেছেন। ইংরেজি এবং হিন্দি দুই ভাষাতেই গানের কথা লেখা হয়েছে।’

গত বছর ‘আ কালারফুল ওয়ার্ল্ড’-এর জন্য গ্র্যামি পুরস্কার জিতেছিলেন ফাল্গুনি। এরপরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ হয় তার। মিলেট শস্যের উৎপাদন ভারতের বাজারে কীভাবে ক্ষুধা দূর করবে সে ভাবনা থেকেই গানটি লেখা। মিলেট চাষ দেশের কৃষকদের ক্ষেত্রে কতটা লাভজনক সে কথাও তুলে ধরেছেন।

বেস্ট গ্লোবাল মিউজিক পারফরম্যান্স ক্যাটাগরিতে ফাল্গুনি, গৌরব ও মোদি ছাড়াও মনোনয়ন পেয়েছে আরুজ আফতাব, বিজয় আইয়ার, শাহজাদ ইসমাইলির শ্যাডো ফোর্স, ব্রুনা বয়ের অ্যালোন, ডাভিডোর ফিলসহ আরও অনেক বিখ্যাত শিল্পীর গান।

সূত্র: কালবেলা
আইএ/ ১২ নভেম্বর ২০২৩





আরো খবর: