শিরোনাম ::
উখিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান পদে আনুষ্ঠানিক ভাবে প্রার্থীতা ঘোষণা করেছেন সাবেক ইউপি চেয়ারম্যান মিন্টু পেকুয়ায় বিয়ের প্রলোভনে ধর্ষণ করে কিশোরীর ভিডিও ধারণ, যুবক আটক পেকুয়ায় হাসপাতালে নবজাতক সন্তান রেখে পালিয়ে গেলেন মা বাংলাদেশে ঢুকল মিয়ানমারের আরও ৪৬ বিজিপি সদস্য মহেশখালীতে র‍্যাব ও পুলিশের অভিযান, ৭ টি আগ্নেয়াস্ত্রসহ গ্রেপ্তার ৪ পেকুয়ার মানুষের সেবা করতেই ছুটে এসেছি- ড. সজীব বাইক দুর্ঘটনায় রামুর পোল্ট্রি ব্যবসায়ী নিহত কক্সবাজারে হোটেলের সুইমিংপুলের পানিতে ডুবে শিশুর মৃত্যু চকরিয়ায় বাড়ি থেকে ঢেকে নিয়ে মেম্বার প্রার্থীকে কুপিয়ে ও গুলি করে হত্যা পেকুয়ায় রেঞ্জ কর্মকর্তার বিরুদ্ধে পাহাড়ের জব্দকৃত বালু বিক্রির অভিযোগ
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:৪২ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

গাজায় ইজরায়েলি হামলায় প্রাণহানি ২৯ হাজার ছাড়াল

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি, ২০২৪
গাজায় ইজরায়েলি হামলায় প্রাণহানি ২৯ হাজার ছাড়াল


জেরুজালেম, ১৯ ফেব্রুয়ারি – দখলদার ইসরায়েলের বর্বর হামলায় অবরুদ্ধ গাজা উপত্যকায় গত ২৪ ঘণ্টায় আরও ১০৭ ফিলিস্তিনির মৃত্যু হয়েছে। এরমাধ্যমে মৃতের সংখ্যা পৌঁছেছে ২৯ হাজার ৯২ জনে।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) নিয়মিত আপডেটে এ তথ্য জানিয়েছে হামাস নিয়ন্ত্রিত গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়।

ম্যাসেজিং অ্যাপ টেলিগ্রামে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় আরও জানিয়েছে, গাজায় ইসরায়েলিদের হামলা শুরু হওয়ার পর এখন পর্যন্ত ৬৯ হাজার ২৮ জন আহত হয়েছেন।

দখলদার ইসরায়েলি সেনারা আহত মানুষদের কাছে অ্যাম্বুলেন্স যেতে দিচ্ছে না বলে অভিযোগ করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। এছাড়া গত ২৪ ঘণ্টায় গাজায় ইসরায়েলিরা ৯টি গণহত্যা চালিয়েছে বলে জানিয়েছে তারা।

গত বছরের ৭ অক্টোবর দখলদার ইসরায়েলের বিভিন্ন অবৈধ বসতি লক্ষ্য করে হামলা চালায় ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাস। ওই হামলার পরপরই গাজায় হামলা চালানো শুরু করে ইসরায়েলি সেনারা।

তাদের হামলায় ছোট্ট এ উপত্যকায় ২৯ হাজারের বেশি মানুষ নিহত হওয়ার পাশাপাশি হাজার হাজার ঘর-বাড়ি ধ্বংস হয়ে গেছে।

বর্তমানে গাজার বেশিরভাগ মানুষ মিসর সীমান্তবর্তী অঞ্চল রাফাহতে অবস্থান করছেন। তবে এখন সেখানেও হামলা চালানোর পরিকল্পনা করছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু।

সোমবার ইসরায়েল হামাসকে হুমকি দিয়েছে, আগামী ১০ মার্চের মধ্যে তাদের সব জিম্মিকে ফেরত দিতে হবে। এই সময়ের মধ্যে জিম্মিদের ফেরত না দিলে; রাফাহতে হামলা চালানো শুরু করা হবে বলে জানিয়েছে তারা।

তবে যুক্তরাষ্ট্রসহ অন্যান্য দেশগুলো আশঙ্কা করেছে, যদি রাফাহতে হামলা হয় তাহলে সেখানে মানবিক বিপর্যয় দেখা দেবে।

সূত্র: ঢাকা পোস্ট
আইএ/ ১৯ ফেব্রুয়ারি ২০২৪





আরো খবর: