শিরোনাম ::
রাইসির মরদেহ তেহরানে, বৃহস্পতিবার মাশহাদে দাফন ঈদগাঁও উপজেলায় সহিংসতার মধ্য দিয়ে নির্বাচন সম্পন্ন : তালেব চেয়ারম্যান নির্বাচিত মাদক ও স্বর্ণ চোরাচালানের গডফাদার সাইফুল ধরাছোঁয়ার বাইরে! শাহরুখের চরম আপত্তি, ইচ্ছে থাকলেও এই কাজ করতে পারেন না গৌরী আইসিসিতে নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন চকরিয়ায় সাবেক এমপি জাফরকে হারিয়ে সাঈদি পুনরায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত মোদি হয়ে পর্দায় আসছেন ‘কাটাপ্পা’ কক্সবাজার বেড়ানোর নামে যাত্রী বেশে বাসে ইয়াবা বহন মহেশখালীতে টমটম কেড়ে নিলো শিশু আইজা মণির প্রাণ উপজেলা নির্বাচনেও হারলেন চকরিয়ার সাবেক এমপি জাফর
বুধবার, ২২ মে ২০২৪, ১০:৫৩ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

গাজায় যুদ্ধবিরতির দাবিতে ব্রিটিশ এমপির পদত্যাগ

প্রতিবেদকের নাম:
আপডেট: বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০২৩


লন্ডন, ০৯ নভেম্বর – ব্রিটিশ লেবার দলের এমপি ইমরান হোসেন ফিলিস্তিনির অবরুদ্ধ গাজায় মানবিক যুদ্ধবিরতির দাবিতে পার্লামেন্ট থেকে পদত্যাগ করেছেন। দলের প্রধান কির স্টারমার যুদ্ধবিরতির দাবি তোলার ব্যাপারে সরকারের ওপর চাপ সৃষ্টির বিষয়টি প্রত্যাখ্যান করার পর ইমরান হোসেন দল থেকে পদত্যাগ করলেন।

বুধবার (৮ নভেম্বর) ব্রিটিশ গণমাধ্যম বিবিসির এক প্রতিবেদন থেকে এ খবর জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়েছে , লেবার দলের প্রধান স্টারমার অবরুদ্ধ গাজা উপত্যকার অসহায় মানুষের ওপর ইহুদিবাদী ইসরাইলের বর্বর আগ্রাসন অব্যাহত রাখার আহ্বান জানানোর পর চরমভাবে বিব্রত হয়েছেন এমপি ইমরান হোসেন। তিনি ব্রিটেনের ছায়া মন্ত্রিসভার ‘নিউ ডিল ফর ওয়ার্কিং পিপল’ বিষয়ক মন্ত্রী।

এই পদত্যাগের মধ্য দিয়ে ইমরান হোসেন মূলত গাজায় যুদ্ধবিরতির বিষয়ে দলীয় প্রধানের ওপর চাপ সৃষ্টি করতে চাইছেন। লেবার পার্টির একজন মুখপাত্র বলেছেন, এটি একটি মানবিক বিরতি সংকট মোকাবিলার সবচেয়ে বাস্তবসম্মত উপায়।

লেবার দলের প্রধানকে লেখা চিঠিতে ইমরান হোসেন বলেছেন, ফিলিস্তিনের গাজা উপত্যকায় লোকজনকে অবরুদ্ধ করে তাদের খাদ্য, পানি, বিদ্যুৎ, ওষুধ ও চিকিৎসা সুবিধা থেকে বিচ্ছিন্ন করা আন্তর্জাতিক আইনের লঙ্ঘন। এ অবস্থায় আপনি গাজায় ইসরায়েলি হামলা অব্যাহত রাখার বিষয়ে যে মন্তব্য করেছেন তাতে অনেকের মতো আমিও বিব্রত। ইসরায়েলি সেনারা গাজায় যে অপরাধযজ্ঞ চালাচ্ছে তার প্রতি আপনি সমর্থন দিয়েছেন।

স্টারমারের এই ভূমিকার সমালোচনা করে ইমরান হোসেন বলেন, তিনি গাজা উপত্যকায় যুদ্ধবিরতির পক্ষে সমর্থন দিয়ে যাবেন।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ০৯ নভেম্বর ২০২৩


আরো খবর: