শিরোনাম :
জেলে পরিবারে চলছে নিরব দুর্ভিক্ষ কুতুবদিয়া থানার নতুন ওসি হিসেবে যোগদান করলেন ওমর হায়দার কক্সবাজারে বৃহস্পতিবার ৫৯ জনের করোনা শনাক্ত কক্সবাজারে রোহিঙ্গাদের পাসপোর্ট দেয়ায় ৩ পুলিশ পরিদর্শকসহ ১৭ জনের নামে মামলা সৌদিতে কারগাড়ির চাপায় চকরিয়ার যুবক নিহত, বাড়িতে শোকের মাতম চকরিয়ায় যাত্রীবেশী দুর্বৃত্তদের ছুরিকাঘাতে টমটম চালক খুন জেলা আওয়ামী লীগের সঙ্গে ভুল বুঝাবুঝির অবশান, শেষে চকরিয়ায় এমপি জাফর ও লিটুকে গণসংবর্ধনা চকরিয়ায় বনের উপর নির্ভশীল ভিসিএফ সদস্যদের মধ্যে ক্ষুদ্র মূলধনের ২২ লক্ষ টাকা অনুদান বিতরণ টেকনাফে মাদক কারবারীর বাড়ি থেকে ইয়াবাসহ রোহিঙ্গা আটক চকরিয়ায় ২ হাজার ৪শ ইয়াবাসহ পাচারকারী ৩ নারী আটক
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৮:৫১ পূর্বাহ্ন
ঘোষণা:
কক্সবাজার পোস্টে আপনাকে স্বাগতম, আমাদের সাথে থাকুন,কক্সবাজারকে জানুন......

গর্জনিয়া বাজারে যত্র তত্র দোকানে লাইস্নেস বিহীন গ্যাস বিক্রি

প্রতিবেদকের নাম::

প্রকাশ: মে ৯, ২০১৮ ১০:০৭ অপরাহ্ণ | সম্পাদনা: মে ৯, ২০১৮ ১০:০৭ অপরাহ্ণ

হাবিবুর রহমান সোহেল,নাইক্ষ্যংছড়ি ::
রামু উপজেলার বৃহত্তর গর্জনিয়া বাজারে গজে উঠা অসংখ্য দোকানে লাইস্নেস বিহীন যত্র তত্র গ্যাস বিক্রি হচ্ছে। এই সব দোকানীদের বিষ্পুরক অধিদপ্ত ও ফায়ার সার্ভিসের লাইস্নস থাকাতো দুরের কথা, ওই সব লাইস্নেসের ব্যাপারে তাদের কোন ধারনা নাই বলে জানান অধিকাংশ দোকান মালিক।
সরজমিন পরিদর্শনে দেখা যায়, গর্জনিয়া বাজারের অলি গলিতে প্রায় ২০ টির অধিক গ্যাসের দোকান আছে। অথচ তাদের কারো কাছে প্রয়োজনীয় লাইস্নস ও কাগজ পত্র এবং অগ্নি নির্বাপক যত্র নাই। যার কারনে সরকার যেমন একটি রাজস্বের অংশ হারাচ্ছে।
তেমনি ভাবে গর্জনিয়া বাজারের হাজারও ব্যবসায়ী এবং লাখ লাখ ক্রেতা সাধারন প্রতি নিয়ত ঝুকিতে রয়েছে বলে জানান, এলেকার সচেতন মহল। যে কোন সময় বড় ধরনের দুর্ঘনার আশংকা প্রকাশ করেন বাজার ব্যবসায়ীরা।
এই সব গ্যাস দোকানের মধ্যে গর্জনিয়া বাজারের পশ্চিম পাশে জামাত নেতা আবু তাহের কোম্পানী প্রতিষ্টিত মেসার্স নুরিন গ্যাস বিতান, বাজারের সিএনজি স্টেশনে খোর্শেদের গ্যাস বিতান, বাজারের দক্ষিন গলিতে ইউনিয়ন জামাত অফিসের সামনে আবু তাহের কোম্পানীর আরেকটি গ্যাস বিতান, কচ্ছপিয়া ইউনিয়ন পরিষদের সামনে বেলাল সিকদারের সিকদার ট্রেড্রাস অন্যতম। এছাড়া আরো অসংখ্য নামে বেনামে গ্যাস ফেয়ার রয়েছে।
এই দিকে বাজারের বাইরে গর্জনিয়া কচ্ছপিয়ায় আরো বহু গ্যাস বিতান রয়েছে।
যে সব দোকানের কোন লাইস্নেস নাই। স্থানীয় নুরুল আমিন জানান, গর্জনিয়া বাজারে লাইস্নেস বিহীন গ্যাস দোকান গুলোতে নির্বাহী অভিযান পরিচালিত হওয়া দরকার। এই বিষয়ে কচ্ছপিয়া ইউপি চেয়ারম্যান নোমানের সাথে মোবাইলে যোগাযোগের চেষ্টা করে পাওয়া যায়নি।
পরে এই বিষয়ে কথা বলতে রামু উপজেলা নির্বাহী অফিসারের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, রমযানে বাজার নিয়ন্ত্রন নিয়ে কাল বৈঠক হবে। এই বিষয়ে তিনি দ্রুত ব্যবস্থা নিবেন বলে জানান।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::

সর্বশেষ