বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৫:১৯ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

খালেদা জিয়া রাজনীতি করতে পারবেন, নির্বাচন নয়

প্রতিবেদকের নাম:
আপডেট: বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৩
খালেদা জিয়া রাজনীতি করতে পারবেন, নির্বাচন নয়


ঢাকা, ২৩ ফেব্রুয়ারি – বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দণ্ডপ্রাপ্ত আসামি হিসেবে নির্বাচন করতে পারবেন না, তবে রাজনীতি করতে পারবেন বলে জানিয়েছে আইনমন্ত্রী আনিসুল হক।

বৃহস্পতিবার রাজধানীর বিজ মিলনায়তনে রোহিঙ্গা সংকট নিয়ে আয়োজিত এক সেমিনার শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

আইনমন্ত্রী বলেন, খালেদা জিয়াকে মুক্তি দেয়া হয় দুটি শর্তে। একটি হলো বাসায় থেকে চিকিৎসা নেবেন। আরেকটি হলো দেশের বাইরে যেতে পারবেন না। রাজনীতি করতে পারবেন না- এমন কোনো শর্ত ছিল না।

খালেদা জিয়া দলীয় কার্যালয়ে অফিস করতে পারবেন কিনা- এমন প্রশ্নের জবাবে আনিসুল হক বলেন, সেটা উনার বিষয়, আমি উনাকে কী পরামর্শ দেব! আইনি পরামর্শের প্রয়োজন হলে উনাদের আইনজীবীদের কাজে লাগাতে পারে। না হলে আমার কাছে চিঠি লিখুক।

মন্ত্রী বলেন, আমাদের ওপর কোনো আন্তর্জাতিক চাপ নেই।

এর আগে গতকাল বুধবার আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেছেন, খালেদা জিয়ার রাজনীতি করতে বাধা নেই। তিনি জেলে থেকেও দল পরিচালনা করতে পারবেন, বিভিন্ন নির্দেশনা দিতে পারবেন। তবে সাজাপ্রাপ্ত আসামি হিসেবে আইন অনুযায়ী নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন না। এ ক্ষেত্রে বর্তমান নির্বাচনী আইনে যা আছে, তাই মানতে হবে। এখানে সরকার বা নির্বাচন কমিশনসহ কারও কিছু করার নেই।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/২৩ ফেব্রুয়ারি ২০২৩

সম্পুর্ন খবরটি পড়ার জন্য এই লিঙ্কে ক্লিক করুন ::খালেদা জিয়া রাজনীতি করতে পারবেন, নির্বাচন নয় first appeared on DesheBideshe.



আরো খবর: