শিরোনাম ::
মিয়ানমারের নৌবাহিনীর গুলিতে ২ বাংলাদেশি গুলিবিদ্ধ পেকুয়ায় আরো দুটি অবৈধ করাতকল সিলগালা চকরিয়া বদরখালীতে গুলি করে হাত-পা কেটে যুবককে খুনের মামলার আসামি শাকিল গ্রেপ্তার রামুতে বৌদ্ধদের স্বর্গপূরী উৎসবে নারী-পুরুষের ঢল পালিয়ে বাংলাদেশে বিজিপির আরও ১১ সদস্য টেকনাফ র‍্যাবের পৃথক অভিযানে সাজাপ্রাপ্ত ওয়ারেন্টভুক্ত ৪ আসামী গ্রেফতার র‍্যাবের অভিযানে স্বামী হত্যায় পরকীয়া প্রেমিকসহ স্ত্রী গ্রেফতার পেকুয়ায় রেঞ্জ কর্মকর্তাকে টাকা দিলেই মেলে পাহাড় কাটার অনুমতি নির্বাচনী কর্মকর্তাদের কক্সবাজার ভ্রমণের লোভ দেখালেন চেয়ারম্যান প্রার্থী শখের বাইক নিয়ে আসা হলো না কক্সবাজার, পিকআপের ধাক্কায় প্রাণ গেল যুবকের
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৪:৩৮ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

কিশলয় প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক মানুষগড়ার কারিগর চৌধুরী মুহাম্মদ তৈয়ব হুজুরের জানাযায় শোকাহত

নিজস্ব প্রতিবেদক,চকরিয়া::
আপডেট: বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪

কক্সবাজারের অনন্য শালীন ও সুশৃঙ্খল পরিবেশেে শিক্ষা প্রতিষ্ঠানের রূপকার তথা মানুষ গড়ার কারিগর চকরিয়া উপজেলার খুটাখালী কিশলয় স্কুলের প্রধান শিক্ষক আলহাজ্ব চৌধুরী মুহাম্মদ তৈয়ব হুজুরের জানাযা সম্পন্ন হযেছে। জানাযায় তাঁর সহকর্মী, শিক্ষার্থী সহ নানা পেশার লোকজনের ঢল নামে।

তাঁরই নিকটআত্বীয় অধ্যক্ষ এসএম মনজুরের সঞ্চালনায় বিভিন্ন নানা পেশার মানুষ জানাযা পুর্ব সমাবেশে স্মৃতিচারন করে বক্তব্য রাখেন।

তাঁর হাতে গড়া শিক্ষা প্রতিষ্ঠান কিশলয় স্কুল মাঠে
বুধবার (৩ এপ্রিল) বিকেল সোয়া পাঁচটার দিকে নামাজে অনুষ্ঠিত হয়েছে। জানাযায় ইমামতি করেন তাঁরই ভাই আজিজুল হক। পরে খুটাখালী কেন্দ্রীয় জামে মসজিদ সংলগ্ন কবরস্থানে তাকে দাফন করা হয়েছে। এর আগে ভোর ৬ টার দিকে চট্টগ্রাম পাঁচলাইশ বড় মসজিদে তাঁর প্রথম নামাজে জানাযা সম্পন্ন হয়।

তিনি ২ এপ্রিল দিবাগত রাত দেড়টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন। ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজেউন।

তিনি কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের ৫নং ওয়ার্ড মাইজপাড়া গ্রামের মরহুম মৌলভী মুহাম্মদ হানিফের পুত্র। তিনি ২ ছেলে ৩ কন্যা সন্তানের জনক।

আলহাজ্ব চৌধুরী মুহাম্মদ তৈয়বকে চেনে মাওলানা তৈয়ব কিংবা তৈয়ব হুজুর নামেই। মানুষ গড়ার কারিগর হিসেবে তিনি এতদঞ্চলে সর্বমহলে শ্রদ্ধার পাত্র।

আলহাজ্ব চৌধুরী মুহাম্মদ তৈয়বের জন্ম ১৯৫৯ সালে। তার বেড়ে উঠা, পড়াশুনা চট্টগ্রাম শহরেই। কৈশোর থেকে বর্তমান সময় পর্যন্ত তার ঠিকানা কিশলয়।

বরণ্য এ শিক্ষাবিদের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, চিকিৎসক, প্রাক্তন শিক্ষার্থী সহ অনেকে।


আরো খবর: