বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১০:৩৩ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

কক্সবাজার পৌরসভার অবৈধ দখল উচ্ছেদ শুরু

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০২৩

কক্সবাজার পৌরসভার খাল, নালা অবৈধ দখল উচ্ছেদ শুরু করেছেন মেয়র মো. মাহাবুবুর রহমান চৌধুরী। মঙ্গলবার (২৯ আগস্ট) দুপুরের পৌরসভার ঐতিহ্যবাহী সামরাই খালের সীমানা নির্ধারণ করে পুনঃখননের মধ্য দিয়ে এ কার্যক্রম শুরু করা হয়।

কক্সবাজার পৌরসভার নবনির্বাচিত মেয়র মাহবুবুর রহমান চৌধুরী নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী সামরাই খালের নতুন করে সীমানা নির্ধারণ, পুনঃখনন, অবৈধ দখল উচ্ছেদ ও দূষণমুক্ত কার্যক্রম শুরু করেন। এসময় তিনি খালের বিভিন্ন পাড় পরিদর্শন, পরিমাপ ও সীমানা নির্ধারণে লাল পতাকা টাঙিয়ে দেন।

মেয়র মাহবুবুর রহমান চৌধুরী বলেন, আমার নির্বাচনী ইশতেহারে ছিল কক্সবাজার পৌরসভার ড্রেন ও খালগুলো দখলমুক্ত করা হবে। যার অংশ হিসেবে আমরা পৌর পরিষদ কাজ শুরু করেছি। ঐতিহ্যবাহী সামরাই খালের সীমানা নির্ধারণ, পুনঃখনন, অবৈধ দখল উচ্ছেদ ও দূষণমুক্ত করতে আরএস মূলে আমরা সার্ভে করছি। এরপর সবাইকে সাথে নিয়ে এটি খনন করে আগের অবস্থায় ফিরিয়ে আনা হবে। সেখানে রাজধানীর হাতিরঝিলের আদলে মানুষের জন্য বিনোদনের কেন্দ্র হিসেবে গড়ে তোলা হবে। এছাড়া দখলকারীরা যতই শক্তিশালী হোক না কেন, চলতি বর্ষা মৌসুমের পর কক্সবাজার পৌরসভার সব ড্রেন ও খাল দখলমুক্ত করা হবে।

এসময় ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর ওমর ছিদ্দিক লালু, ৫ নং ওয়ার্ডের কাউন্সিলর সাহাব উদ্দিন সিকদার, ৪ নং ওয়ার্ডের কাউন্সিলর এহেসান উল্লাহ ও ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের নারী কাউন্সিলর ইয়াসমিন আক্তারসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।


আরো খবর: