বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৩:৩৮ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

কক্সবাজার থেকে ঢাকায় ইয়াবা পৌঁছে দিলেই মিলছে মোটা অংকের টাকা

প্রতিবেদকের নাম:
আপডেট: সোমবার, ২৮ আগস্ট, ২০২৩

কক্সবাজার থেকে ঢাকায় ইয়াবা পৌঁছে দিলেই মিলছে মোটা অংকের টাকা। বাসচালক ও সহকারীকে এই লোভ দেখিয়ে ইয়াবা পাচার করছে মাদক কারবারিরা।

সোমবার কক্সবাজার থেকে আসা একটি বাসে তল্লাশী চালিয়ে ১২ হাজার ইয়াবা জব্দ এবং চালক ও তার সহকারীকে গ্রেপ্তার করেছে মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি)

ডিএনসির কর্মকর্তারা বলছেন, ৫০ হাজার টাকায় ইয়াবার ওই চালানটি ঢাকায় পৌঁছে দেওয়ার কাজ করছিলেন বাসটির চালক ও হেলপার।

ডিএনসির ঢাকা মেট্রোর (দক্ষিণ) সহকারী পরিচালক সুব্রত সরকার জানান, সোমবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর হানিফ ফ্লাইওভারের টোলপ্লাজায় কক্সবাজার থেকে আসা মারসা পরিবহনের বাসটিতে তল্লাশী চালানো হয়। এসময় বাসের যন্ত্রাংশ রাখার বাক্স থেকে ১২ হাজার ইয়াবা জব্দ করা হয়।

গ্রেপ্তার করা হয় বাসের চালক মো. হানিফ (৫৪) ও হেলপার মো, রানাকে (২৭)।

ডিএনসির ঢাকা মেট্রো দক্ষিণের উপপরিচালক মাসুদ হোসেনের তত্ত্বাবধানে পরিদর্শক মিজানুর রহমানের নেতৃত্বে এই অভিযানটি চালানো হয়।

সহকারী পরিচালক সুব্রত সরকার বলেন, “চলতি মাসে কক্সবাজার থেকে আসা রিল্যাক্স পরিবহনের বাসে অভিযান চালিয়ে ছয় হাজার ইয়াবাসহ বাসটির চালক ও হেলপারকে গ্রেপ্তার করা হয়।

“তাদের কাছ ইয়াবা পাচারকারী চক্রে ঢাকা-কক্সবাজার রুটের কয়েকজন পরিবহন শ্রমিকের যুক্ত থাকার তথ্য পাওয়া যায়। সেই তথ্যের ভিত্তিতেই সোমবার মারসা পরিবহনের চালক ও হেলপারকে গ্রেপ্তার করা হয়।”

তিনি বলেন, “এরা একেকটা চালানেই ৫০ হাজারের মতো টাকা পায়। এই লোভের ফাঁদে পড়েই পরিবহনকর্মীরা ইয়াবা পরিবহনে যুক্ত হচ্ছে।”

ডিএনসির এই কর্মকর্তা বলেন,“সোমবার গ্রেপ্তার হওয়া বাসের হেলপার রানা জিজ্ঞাসাবাদে জানিয়েছে, সে এর আগেও কক্সবাজার থেকে ইয়াবা এনে ঢাকার ফকিরাপুলে পৌঁছে দিয়েছে।

“কক্সবাজারের ডলফিন মোড় এলাকার মাদক ব্যবসায়ী আকিব এই চক্রের হোতা বলে সে তথ্য দিয়েছে। প্রতি চালানের জন্য আকিব তাকে ৫০ হাজার করে টাকা দিত।”

ডিএনসির হিসাবে, গত জুলাই থেকে কক্সবাজারকেন্দ্রীক মাদক চক্রের মোট ৬২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ্যে আটজন পরিবহনকর্মী।


আরো খবর: