বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৫:৫৩ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

কক্সবাজার ঈদগাঁওতে সোহেল, ইসলামপুরে দেলোয়ার, জালালাবাদে জনি, ইসলামবাদে রাজ্জাক নির্বাচিত

প্রতিবেদকের নাম:
আপডেট: সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

নবগঠিত ঈদগাঁও উপজেলার পাঁচটি ইউনিয়ন পরিষদের ভোটগ্রহণ অবাধ, সুষ্ঠু ও সুশৃংখল পরিবেশে সম্পন্ন হয়েছে।

গতকাল অনুষ্ঠিত নির্বাচনে প্রখর রোদকে উপেক্ষা করে ভোটারদের দীর্ঘসারি প্রমাণ করে সাধারণ মানুষ এখনো ভোট দিতে মরিয়া। ভোট সম্পন্ন হওয়া ইউনিয়নসমুহ হল ইসলামপুর, ঈদগাঁও, ইসলামাবাদ, পোকখালী ও জালালাবাদ।

পাঁচটি ইউনিয়নে দিনশেষে ভোট গণনার পর বেসরকারিভাবে পাওয়া ফলাফলে ঈদগাঁও সদর ইউনিয়ন থেকে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের সোহেল জাহান চৌধুরী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সৈয়দ আলম।
ইসলামপুর থেকে নির্বাচিত হয়েছেন জামাত নেতা মাওলানা দেলোয়ার হোসেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অর্থাৎ দ্বিতীয় হয়েছেন মোঃ শরীফ উদ্দিন।

জালালাবাদ ইউনিয়ন থেকে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন বিএনপি নেতা আলমগীর তাজ জনি। দ্বিতীয় হয়েছেন ফখর উদ্দীন।
ইসলামাবাদ ইউনিয়ন থেকে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন সাবেক মেম্বার আব্দুর রাজ্জাক। দ্বিতীয় হয়েছেন নুরুল হক।
পোকখালী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান রফিক উদ্দিন এবং সাইফ উদ্দিনের মধ্যে তীব্র প্রতিদ্বন্দ্বিতা চলছে। একটি কেন্দ্রের ফলাফল না আসায় এ রিপোর্ট লেখা পর্যন্ত কোন প্রার্থী বেসরকারিভাবে নির্বাচিত হয়নি। এ রিপোর্ট লেখা পর্যন্ত( রাত ১১ টা) বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করা হয়নি।

এদিকে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই অনেকটা উৎসবমুখর পরিবেশে ভোটারা তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। একটি সুষ্ঠু নির্বাচন উপহার দেওয়ার জন্য প্রশাসন পূর্ব থেকেইপ্রস্তুতি গ্রহণ করায় শৃঙ্খলভাবে উৎসবমুখর পরিবেশে পাঁচটি ইউনিয়নের নির্বাচন সম্পন্ন হয়েছে। যদিও সন্ধ্যার দিকে পোকখালী ইউনিয়ন পরিষদের নির্বাচনে একটি কেন্দ্রের ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে বিশৃঙ্খলা সৃষ্টি হলেও প্রশাসন তড়িৎ ব্যবস্থা নেওয়ায় কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায় -গতকাল অনুষ্ঠিত নির্বাচনে ৪৭ জন প্রিসাইডিং কর্মকর্তা , ২৪১ জন সহকারী প্রিসাইডিং কর্মকর্তা, ৪৮৪ জন পোলিং অফিসার সহ প্রয়োজনীয় ভোট গ্রহণ কর্মকর্তা দায়িত্ব পালন করে । ছাড়াও নির্বাচনে পাঁচজন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নির্বাচনী এলাকায় আজ ২৯ এপ্রিল পর্যন্ত মাঠে থাকবেন। র্যাব, পুলিশ ও বিজিবির ২ প্লাটুন সদস্য ছাড়াও প্রয়োজনীয় আইন-শৃঙ্খলা বাহিনী মাঠে নিরলসভাবে দায়িত্ব পালন করেন।
উল্লেখ ঈদগাঁও উপজেলার ৫ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৮৮ হাজার ৭৫৮। সেখানে পুরুষ ভোটার ৪৮ হাজার ২৪৬ জন ও মহিলা ভোটার ৪০ হাজার ২১২ জন। এতে ভোটকেন্দ্র রয়েছে ৪৭ টি, ভোট কক্ষ ২৪১টি এবং অস্থায়ী ভোট কক্ষ ৪টি।
উল্লেখ্য ঈদগাহ উপজেলা গৃহীত হওয়ার পর পাঁচটি ইউনিয়নে সর্বপ্রথম স্থানীয় সরকার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে গতকাল ।
ইসলামপুর থেকে নির্বাচিত মোঃ দেলোয়ার হোসেন অনুভূতি প্রকাশ করতে গিয়ে জানান -ভোটাররা স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়েছে এবং জনগণ আমাকে নির্বাচিত করেছে। মহান রাব্বুল আলামিনের দরবারে আমি শুকরিয়া জানাই। জনগণকে সাথে নিয়ে আমি একটি মডেল ইসলামপুর ইউনিয়ন উপহার দেব। পাশাপাশি সাধারণ মানুষের সুখ-দুঃখে আজীবন নিজেকে নিয়োজিত রাখবো।


আরো খবর: