শিরোনাম ::
মিয়ানমারের নৌবাহিনীর গুলিতে ২ বাংলাদেশি গুলিবিদ্ধ পেকুয়ায় আরো দুটি অবৈধ করাতকল সিলগালা চকরিয়া বদরখালীতে গুলি করে হাত-পা কেটে যুবককে খুনের মামলার আসামি শাকিল গ্রেপ্তার রামুতে বৌদ্ধদের স্বর্গপূরী উৎসবে নারী-পুরুষের ঢল পালিয়ে বাংলাদেশে বিজিপির আরও ১১ সদস্য টেকনাফ র‍্যাবের পৃথক অভিযানে সাজাপ্রাপ্ত ওয়ারেন্টভুক্ত ৪ আসামী গ্রেফতার র‍্যাবের অভিযানে স্বামী হত্যায় পরকীয়া প্রেমিকসহ স্ত্রী গ্রেফতার পেকুয়ায় রেঞ্জ কর্মকর্তাকে টাকা দিলেই মেলে পাহাড় কাটার অনুমতি নির্বাচনী কর্মকর্তাদের কক্সবাজার ভ্রমণের লোভ দেখালেন চেয়ারম্যান প্রার্থী শখের বাইক নিয়ে আসা হলো না কক্সবাজার, পিকআপের ধাক্কায় প্রাণ গেল যুবকের
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৫:০৩ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

কক্সবাজারে ৫৩৪ হোটেল-মোটেলের নেই পরিবেশ ছাড়পত্র, মানববর্জ্য যাচ্ছে সমুদ্রে

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ২৮ জুন, ২০২২

পর্যটন নগরী কক্সবাজারের প্রায় সাড়ে পাঁচশ হোটেল-মোটেল ও গেস্ট হাউজের ইটিপি প্ল্যান্ট ও পরিবেশ ছাড়পত্র নেই। নেই স্বাস্থ্যসম্মত পয়ঃনিষ্কাশন ব্যবস্থা। ফলে সব মানববর্জ্য বিভিন্ন নালা, খাল হয়ে যাচ্ছে সমুদ্রে। এতে আশঙ্কাজনকভাবে বঙ্গোপসাগর দূষিত হচ্ছে বলে জানিয়েছে পরিবেশ অধিদপ্তর।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রাম অঞ্চল কার্যালয়ের পরিচালক মুফিদুল আলম। তিনি জানান, এসব হোটেলের কর্তৃপক্ষকে শুনানির জন্যা নোটিশ দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, পর্যটন শহরে কোটি কোটি টাকা ব্যয় করে মানুষ হোটেল গড়ছে, ব্যবসা করছে। কিন্তু মানববর্জ্য ব্যবস্থাপনার কোনো ইটিপি নেই।

জানা যায়, সোমবারের (২৮ জুন) শুনানিতে কলাতলি মোড়ের হোটেল সি পার্ক ও লেগুনা বিচ রিসোর্ট নামের আবাসিক হোটেল দুটিকে ৫০ হাজার করে মোট ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই সাথে ইটিপি স্থাপনের নির্দেশ দেওয়া হয়।


আরো খবর: