বুধবার, ২২ মে ২০২৪, ১২:১০ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

কক্সবাজারে মাদক মামলায় ৭ জনের যাবজ্জীবন

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ১৪ মে, ২০২৪

কক্সবাজারের-টেকনাফ থানায় দায়েরকৃত দুই লক্ষাধিক ইয়াবার মামলায় অভিযুক্ত ৭ মাদক ব্যবসায়ীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে কক্সবাজারের বিজ্ঞ আদালত। একই সাথে তাদের প্রত্যেককে বিশ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছর করে সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

সোমবার (১৩ মে) দুপুরে কক্সবাজার জেলা ও দায়রা জজ মুন্সী আব্দুল মজিদের আদালতে মাদক মামলার এই রায় ঘোষণা করেন।

যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্ত মাদক ব্যবসায়ীরা হচ্ছে-টেকনাফ হ্নীলা ইউপির নয়া পাড়ার মোচনী রোহিঙ্গা শিবিরের বাসিন্দা আব্দুল হামিদ হোসেন, একই এলাকার মো.হোসেন জোহার, মো.জোবায়ের, লাল মোহাম্মদ, মো.ইয়াছিন,

টেকনাফ পৌরসভা নাইটং পাড়ার বাসিন্দা বশির আহমেদ ও হ্নীলা ইউপির ৮নং ওয়ার্ড পূর্ব লেদা এলাকার বাসিন্দা মো.আলম। গণমাধ্যমকর্মীদের কাছে এ বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী এডভোকেট সৈয়দ মোহাম্মদ রেজাউর রহমান রেজা।

তিনি রায়ে সন্তুষ্ট প্রকাশ করে আরও জানান, এই ধরণের রায় মাদক কারবারিদের মাদক ব্যবসায়ীরা ভয় পাবে। পাশাপাশি বিজ্ঞ আদালতে জট বেঁধে থাকা মাদক মামলা গুলো দ্রুত সময়ের মধ্যে নিষ্পত্তি হবে।

মামলার তথ্য সুত্রে আরো জানা যায়, ২০২২ সালে গোপন সংবাদের তথ্য অনুযায়ী টেকনাফের সেন্টমার্টিন দ্বীপের পূর্ব পাশে মিয়ানমারের জল সীমার ভেতর থেকে একটি মাছ ধরার ট্রলার বাংলাদেশের জলসীমায় সীমায় প্রবেশ করলে উক্ত এলাকায় দায়িত্বরত কোস্ট গার্ডের অভিযানিক দল ট্রলারটি আটক করে। এরপর ট্রলারটি তল্লাশি করলে এক লাখ দুই হাজার পিস ইয়াবাসহ দন্ডপ্রাপ্ত আসামিদের আটক করতে সক্ষম হয়েছিল।

সেই দিন উদ্ধারকৃত ইয়াবার চালানসহ আটক মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে টেকনাফ থানায় একটি মামলা দায়ের করা হয়। অবশেষে মামলার দীর্ঘ বিচারিক কার্যক্রম শেষ হওয়ার পর ধৃত ৭ মাদক ব্যবসায়ীকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করা হয়েছে।


আরো খবর: