শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:৪১ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

কক্সবাজারে বিএনপি ও যুবলীগের একই জায়গায় সমাবেশ,১৪৪ধারা জারি

ডেস্ক নিউজ
আপডেট: রবিবার, ২ জানুয়ারি, ২০২২

কক্সবাজার শহরে একই জায়গায় বিএনপি ও যুবলীগ সমাবেশ ডাকায় প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে। সোমবার (৩ জানুয়ারি) ভোর থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত কক্সবাজার শহরের বিএনপি অফিস সংলগ্ন শহীদ সরণি ও আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়।

কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবু সুফিয়ান জানান, পাল্টাপাল্টি সমাবেশের কারণে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

জানা গেছে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে শহীদ সরণিতে সোমবার দুপুর ১টায় এই সমাবেশ ডেকেছিল কক্সবাজার জেলা বিএনপি। পরে একই জায়গায় কক্সবাজার জেলা যুবলীগ পাল্টা সমাবেশের ডাক দেয়।

রবিবার বিকাল ৫টায় জেলা বিএনপির কার্যালয় এলাকা পরিদর্শন করে যায়, সমাবেশকে কেন্দ্র করে মঞ্চ তৈরির কাজ করছেন শতাধিক শ্রমিক। জড়ো হওয়া বিএনপির তৃণমূল নেতাকর্মীর মাঝেও উৎসাহ দেখা গেছে। জেলা বিএনপির কার্যালয়, শহীদ মিনার এলাকায় ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে। জেলার নয় উপজেলা থেকে ৫০ হাজার নেতাকর্মী এতে অংশ নেবেন বলে স্থানীয় নেতারা দাবি করছেন।

এদিকে, বিএনপির সমাবেশে অংশ নিতে ইতোমধ্যে কেন্দ্রীয় নেতারা কক্সবাজারে পৌঁছেছেন বলে জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামীম আরা স্বপ্না জানিয়েছেন। কেন্দ্রীয় নেতাদের মধ্যে দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীমসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকার কথা রয়েছে।

বিএনপির কেন্দ্রীয় মৎস্যজীবী বিষয়ক সম্পাদক লুৎফুর রহমান কাজল সাংবাদিকদের বলেন, ‘সোমবারের সমাবেশকে ঘিরে ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছি আমরা। সবাইকে অবহিত করেছি। গণতান্ত্রিক দেশ হিসেবে প্রশাসনসহ সবার সহযোগিতা পাবো সেটাই প্রত্যাশা করছি।’


আরো খবর: