রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০১:৪৩ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

কক্সবাজারে বিএনপির ৪ নেতা বহিষ্কার

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ৩ জানুয়ারি, ২০২৪

কক্সবাজার-৪ আসনে আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য শাহীন আক্তারের নৌকা প্রতীকের পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়ায় বিএনপির আরও চারজন নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (২ জানুয়ারি) সন্ধ্যায় জেলা বিএনপির সহদপ্তর সম্পাদক মো. হাসান সিদ্দিকীর স্বাক্ষর করা একটি সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কার হওয়া নেতারা হলেন— উখিয়া উপজেলা বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবদুর রহিম, টেকনাফ পৌর বিএনপির সহসভাপতি নুরুল ইসলাম, বাহারছড়া ইউনিয়ন (উত্তর) বিএনপির সভাপতি আবদুল হক ও হ্নীলা ইউনিয়ন (দক্ষিণ) বিএনপির সদস্য আমির হোসেন।

জেলা বিএনপির নেতা হাসান সিদ্দিকী বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও সংগঠনবিরোধী তৎপরতায় লিপ্ত হয়ে বর্তমান সরকারের ডামি নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে সরাসরি প্রচারণায় অংশ নেওয়ায় দলের চারজন সদস্যকে প্রাথমিক সদস্যপদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে। জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী ও সাধারণ সম্পাদক শামীম আরা এই বহিষ্কারাদেশ অনুমোদন করেছেন।

এর আগে সোমবার একই আসনে নৌকা প্রতীকের পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়ায় উখিয়া উপজেলা বিএনপির উপদেষ্টা এম বদরুদ্দিনকে বহিষ্কার করা হয়। তার আগে কক্সবাজার-৩ এবং কক্সবাজার-৪ আসনে নৌকার প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়ায় বিএনপির আরও দুই নেতাকে বহিষ্কার করা হয়েছিল।


আরো খবর: