রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০১:৩৪ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

কক্সবাজারে পৌঁছালো পর্যটক এক্সপ্রেস

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ১০ জানুয়ারি, ২০২৪

ঢাকা থেকে ছেড়ে আসা বিরতিহীন আন্তঃনগর ট্রেন ‘পর্যটক এক্সপ্রেস’ প্রথমবারের মতো কক্সবাজারে পৌঁছেছে।

বুধবার (১০ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টায় ট্রেনটি কক্সবাজার রেলওয়ে স্টেশনে পৌঁছায়। এই নতুন ট্রেনের প্রথম যাত্রায় ঢাকা থেকে কক্সবাজার পৌঁছেছে ৭৮৫জন যাত্রী।

কক্সবাজার রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার গোলাম রাব্বানী বলেন, ৭৮৫জন যাত্রী নিয়ে বিকেল ৩টা ২৮ মিনিটে স্টেশনে পৌঁছায় পর্যটক এক্সপ্রেস। সকাল সোয়া ৬টায় ছেড়ে আসা ট্রেনটি প্রায় সোয়া নয় ঘণ্টায় ট্রেনটি কক্সবাজার পৌঁছায়। এই ট্রেনের ৭ দিনের আগাম টিকিট বিক্রি হয়ে গেছে।

তিনি আরও বলেন, রাত সাড়ে আটটায় যাত্রী নিয়ে কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হবে ট্রেনটি। যাত্রীদের চাহিদার বিষয়টি মাথায় রেখে কক্সবাজার রুটে নতুন একজোড়া বিরতিহীন আন্তঃনগর ট্রেন পর্যটক এক্সপ্রেস চালু করা হয়েছে।

বাংলাদেশ রেলওয়ে সূত্রে জানা গেছে, পর্যটক এক্সপ্রেসের ঢাকাগামী ট্রেনের নম্বর ৮১৫ এবং কক্সবাজারগামী ট্রেনের নম্বর ৮১৬। ট্রেনের রেকে থাকবে মোট ১৬টি কোচ। মোট আসন ৭৮৫টি। কক্সবাজার রেলওয়ে স্টেশনকে ট্রেনের রেক বেইজ ধরা হয়েছে। সেখানেই ট্রেনের ওয়াটারিং, সার্ভিসিং ও ক্লিনিং করা হবে। ট্রেনের সাপ্তাহিক বন্ধ রোববার।

কমলাপুর থেকে কক্সবাজারের নন-এসি শ্রেণির ‘শোভন চেয়ার’ আসনের ভাড়া ৬৯৫ টাকা। এসি শ্রেণির ‘স্নিগ্ধা’আসনের ভ্যাটসহ ভাড়া এক হাজার ৩২৫ টাকা। বিমানবন্দর স্টেশন থেকেও একই ভাড়া নির্ধারণ করা হয়েছে


আরো খবর: