শুক্রবার, ১৪ অগাস্ট ২০২০, ০২:৩৬ অপরাহ্ন

কক্সবাজারে করোনায় নতুন আক্রান্ত ২৩

নিজস্ব প্রতিবেদক::

প্রকাশ: July 30, 2020 10:03 am | সম্পাদনা: July 30, 2020 10:03 am

কক্সবাজারে নতুন করে ২৩ জন করোনা আক্রান্ত হয়েছে; এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭২ জন রোহিঙ্গাসহ ৩ হাজার ৩৫৩ জনে।

বৃহস্পতিবার রাত সাড়ে ৮ টায় কক্সবাজার মেডিকেল কলেজের (কমেক) অধ্যক্ষ ডাঃ অনুপম বড়ুয়া এ তথ্য জানিয়েছেন।

ডাঃ অনুপম বড়ুয়া বলেন, বুধবার কক্সবাজারের ৮ টি উপজেলা ও উখিয়া টেকনাফের ৩৪ টি রোহিঙ্গা ক্যাম্পসহ পার্শ্ববতী বান্দরবান জেলা এবং চট্টগ্রামের সাতকানিয়া, লোহাগড়া, বাঁশখালী ও চন্দনাইশ উপজেলার থেকে সংগৃহিত সন্দেহভাজন ২২৪ জনের নমুনা কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পরীক্ষা করা হয়। এতে ২৯ জনের নমুনা পরীক্ষার ফলাফল পজেটিভ এবং অন্য ১৯৫ জনের নেগেটিভ ফলাফল পাওয়া গেছে। পজেটিভ শনাক্ত হওয়াদের মধ্যে ২৭ জনই নতুন করে আক্রান্ত এবং ২ জনের ফলোআপ রিপোর্ট রয়েছে।

” বৃহস্পতিবার নতুন করে করোনা পজেটিভ শনাক্ত হওয়া ২৭ জনের মধ্যে ২৩ জন কক্সবাজারের বাসিন্দা রয়েছে। এছাড়া জেলার পার্শ্ববর্তী বান্দরবান জেলার ২ জন এবং চট্টগ্রামের লোহাগড়া উপজেলার ২ বাসিন্দা রয়েছে। ”

তিনি বলেন, ” জেলায় নতুন আক্রান্ত ২৩ জনের মধ্যে কক্সবাজার সদর উপজেলার ১৭ জন, রামু উপজেলার ১ জন, উখিয়া উপজেলার ১ জন, টেকনাফ উপজেলার ১ জন, চকরিয়া উপজেলার ১ জন এবং পেকুয়া উপজেলার ২ জন বাসিন্দা রয়েছে। “

জেলা স্বাস্থ্য বিভাগের দেয়া তথ্য মতে, এ নিয়ে জেলায় ৭২ জন রোহিঙ্গাসহ করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ৩৫৩ জনে।

এদের মধ্যে কক্সবাজার সদর উপজেলার ১৫৯৭ জন, রামু উপজেলার ২৭৯ জন, উখিয়া উপজেলার ৩৫২ জন, টেকনাফ উপজেলার ২৮৪ জন, চকরিয়া উপজেলার ৩৬৭ জন, পেকুয়া উপজেলার ১৪১ জন, মহেশখালী উপজেলার ১৭৪ জন ও কুতুবদিয়া উপজেলার ৮৭ জন বাসিন্দা রয়েছে।

এছাড়াও উখিয়া ও টেকনাফের বিভিন্ন ক্যাম্পের বাসিন্দা ৭২ জন রোহিঙ্গা রয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগের দেয়া তথ্যে জানা গেছে, বুধবার সন্ধ্যা পর্যন্ত জেলায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ী ফিরেছে ২ হাজার ৬৩৫ জন। মৃত্যু হয়েছে ৬০ জনের। এদের মধ্যে ৬ জন রোহিঙ্গা রয়েছে।

কক্সবাজার মেডিকেল কলেজের (কমেক) অধ্যক্ষ ডাঃ অনুপম বড়ুয়া জানান, গত ১ এপ্রিল থেকে কমেকের ল্যাবে করোনা আক্রান্তদের নমুনা পরীক্ষা শুরু হয়েছে। এ নিয়ে কমেক ল্যাবে সন্দেহভাজন মোট ২৬ হাজার ৭২০ জনের নমুনা পরীক্ষা হয়েছে।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::