শিরোনাম ::
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৮:১৪ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

কক্সবাজারে অনিয়মের দায়ে হাসপাতাল ও রেস্টুরেন্টকে জরিমানা

প্রতিবেদকের নাম:
আপডেট: শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

কক্সবাজারে অগ্নিনির্বাপণ ব্যবস্থা না থাকা এবং অন্যান্য অনিয়মের দায়ে দুইটি হাসপাতাল এবং তিনটি রেস্তোরাঁকে সাড়ে তিন লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এর মধ্যে সি সাইড ও ফুয়াদ আল খতীব হাসপাতালকে দেড় লাখ টাকা, সি সাইড হাসপাতালকে ৫০ হাজার টাকা, বৈশাখী রেস্তোরাঁকে অস্বাস্থ্যকর পরিবেশে রান্নাঘর, অগ্নিনির্বাপণ ব্যবস্থা না থাকাসহ আশেপাশের পরিবেশ পরিচ্ছন্ন না পাওয়ায় এবং অবৈধভাবে সরকারি জমি দখল করে ভবন সম্প্রসারণ করায় ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছে।

বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকেলে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসরাত জাহান ইতু ও মাসুদ রানার (পর্যটন সেল) নেতৃত্বে পৃথক অভিযান পরিচালনা করা হয়।

কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইয়ামিন হোসেন এই তথ্য নিশ্চিত করে বলেন, আসন্ন ঈদ মৌসুমে পর্যটক হয়রানিরোধে এবং পরিচ্ছন্ন কক্সবাজার নগরী নিশ্চিতকল্পে হোটেল রেস্তোরাঁ ও গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। এই অভিযান অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন, সব ব্যবসা প্রতিষ্ঠানকে তাদের আশেপাশের জায়গা পরিচ্ছন্ন রাখা এবং রিসিপশনে জেলা প্রশাসনের হটলাইন নম্বরগুলো দৃশ্যমান স্থানে রাখা বাধ্যতামূলক করা হয়েছে।

অভিযান পরিচালনা করার সময়ে নিরাপদ খাদ্য কর্মকর্তা নাজমুল ইসলাম এবং ফায়ার সার্ভিস, আনসার বাহিনীর সদস্য এবং বিএমসি’র স্টাফ সঙ্গে ছিলেন


আরো খবর: