শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৫০ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

এসএসসি’র ফল আগামীকাল, পুনঃনিরীক্ষার আবেদন ৩ জানুয়ারি!

ডেস্ক নিউজ
আপডেট: বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১

আগামীকাল বৃহস্পতিবার এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

ফলে সন্তুষ্ট না হওয়া শিক্ষার্থীরা প্রতিবারের মত এবারও ফল পুনঃনিরীক্ষার আবেদনের সুযোগ পাবেন। আগামী ৩ জানুয়ারি থেকে এসএসসির ফল পুনঃনিরীক্ষণের আবেদন শুরু হবে। ৬ জানুয়ারি পর্যন্ত এসএমএসের মাধ্যমে ফল পুনঃনিরীক্ষাণের আবেদন করা যাবে।

প্রেসরিলিজে আরও জানানো হয়েছে, দুপুর ১২টায় পরীক্ষার ফল একযোগে স্ব স্ব কেন্দ্র শিক্ষাপ্রতিষ্ঠান ও অনলাইনে প্রকাশ করা হবে। কেন্দ্রসচিবদের কাছ থেকে ফল সংগ্রহ করতে পারবেন প্রতিষ্ঠান প্রধানরা। পরীক্ষার্থীদের কেন্দ্র বা শিক্ষা প্রতিষ্ঠান থেকে ফল সংগ্রহ করতে বলা হয়েছে।

বুধবার আন্ত শিক্ষাবোর্ড সমন্বয় কমিটির পাঠানো এক প্রেসরিলিজে এসব তথ্য জানানো হয়। কমিটি বলছে, ফল পুনঃনিরীক্ষণের জন্য বোর্ড থেকে বিজ্ঞপ্তি জারি করা হবে।

জানা গেছে, নির্ধারিত ওয়েবসাইটে (http://www.educationboardresults.gov.bd) ভিজিট করে ফল জানা যাবে। এ ওয়েবসাইটে গিয়ে রোল নাম্বার, পরীক্ষার (Examination) নাম এবং বোর্ড সিলেক্ট (Select) করে সাবমিটি বাটনে (Submit Button) ক্লিক করে ফল জানা যাবে। আর শিক্ষা বোর্ডের ওয়েবসাইটের (www.dhakaeducationboard.gov.bd) ‘রেজাল্ট কর্নারে’ ক্লিক করে প্রতিষ্ঠানের রেজাল্ট শিট ডাউনলোড করা যাবে। আর ১৬২২২ নম্বরে এসএমএস করে ফল জানা যাবে।

এদিকে ঢাকা বোর্ড থেকে কেন্দ্রসচিবদের পাঠানো অপর এক চিঠিতে জানানো হয়েছে, এসএমএসের মাধ্যমে ফল পাওয়ার জন্য মোবাইলের মেসেজ অপশনে গিয়ে SSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে আবার স্পেস দিয়ে পাসের বছর লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে।


আরো খবর: