রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০২:১১ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

‘এবার তো মুসলিম অফিসারকে দেখে পাকিস্তানি বলে দেবেন’, একুশের মঞ্চে মমতা

প্রতিবেদকের নাম:
আপডেট: বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪
‘এবার তো মুসলিম অফিসারকে দেখে পাকিস্তানি বলে দেবেন’, একুশের মঞ্চে মমতা


কলকাতা, ২২ ফেব্রুয়ারি – ভারতের পশ্চিমবঙ্গের সন্দেশ-খালিতে পুলিশের সঙ্গে তর্কের সময় এক শিখ পুলিশ কর্মকর্তাকে ‘খালিস্তানি’ বলার অভিযোগ উঠেছে বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর অনুসারীদের বিরুদ্ধে। এ ঘটনায় এবার তীব্র প্রতিবাদ জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

বুধবার সামাজিক মাধ্যমে একটি ভিডিও পোস্ট করে প্রতিবাদ জানান মমতা। পরদিন বৃহস্পতিবার ভাষা দিবসের অনুষ্ঠানেও এ নিয়ে সরব হন ওপার বাংলার মুখ্যমন্ত্রী।

বাংলার সংস্কৃতি নষ্ট করার চেষ্টা করা হচ্ছে অভিযোগ করে বিজেপির উদ্দেশে প্রশ্ন ছুড়ে দিয়ে মমতা বলেন, এবার মুসলিম অফিসারকে দেখে পাকিস্তানি বলে দেবেন?

জানা গেছে, মঙ্গলবার সকালে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে বিজেপির একটি প্রতিনিধি দল সন্দেশখালির উদ্দেশে রওনা দেয়। ধামাখালিতে তাদের বাধা দেওয়া হয়। বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পলসহ একাধিক বিজেপি নেতা পুলিশের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন। সেখানেই পুলিশের ব্যারিকেডের মাঝে এক শিখ পুলিশ কর্মকর্তাকে ‘খালিস্তানি’ বলা হয়েছে বলে অভিযোগ উঠে। পরে ওই পুলিশ কর্মকর্তা সংবাদ মাধ্যমের সামনে প্রতিবাদ করেন।

মুখ্যমন্ত্রী বলেন, একটা পাঞ্জাবি অফিসার কী অপরাধ করেছিল? সে ডিউটি করছিল। সে পাগড়ি পরেছিল বলে তাকে খালিস্তানি বলে দেবেন? কত মুসলিম অফিসার আছে, এবার তো মুসলিম অফিসারকে দেখে পাকিস্তানি বলে দেবেন।

তিনি বলেন, আমাকে তো কতবার কত কিছু বলে ব্যঙ্গ করা হয়েছে। আমি নিজেরগুলোকে নিয়ে অতটা মাথা ঘামাই না। তবে দু-একজন হঠাৎ করে গজিয়ে উঠেছে। বাংলার সংস্কৃতি নষ্ট করার চেষ্টা করছে। বাংলাকে কলুষিত করার চেষ্টা করছে। এই জিনিস আমরা বরদাস্ত করবো না। বাংলার মাথানত হতে দেব না। বাংলার অধিকার কীভাবে রক্ষা করতে হয়, আমরা জানি।

সূত্র: ঢাকা পোস্ট
আইএ/ ২২ ফেব্রুয়ারি ২০২৪

সম্পুর্ন খবরটি পড়ার জন্য এই লিঙ্কে ক্লিক করুন ::‘এবার তো মুসলিম অফিসারকে দেখে পাকিস্তানি বলে দেবেন’, একুশের মঞ্চে মমতা first appeared on DesheBideshe.



আরো খবর: