বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১২:০১ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

এবার টুইটারেও করা যাবে আর্থিক লেনদেন! নতুন ফিচার আনছেন মাস্ক

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩

১০ টাকার হোক বা হাজার টাকার, কেনাকাটার জন্য মানুষ এখন অনলাইনে লেনদেন করতেই বেশি স্বাচ্ছন্দ্য বোধ করেন। শুধু কেনাকাটা কেন, যেকোনও বিল দেয়া থেকে শুরু করে টিকিট কাটা সবই হচ্ছে অনলাইনে। মানুষের মধ্যে অনলাইনে লেনদেনের উৎসাহ দেখে নতুন পরিকল্পনা করেছেন টুইটারের মালিক এলন মাস্ক। এই পরিকল্পনা অনুযায়ী টুইটারে এবার আর্থিক লেনদেনের সুবিধা যুক্ত হচ্ছে বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম ফিনান্সিয়াল টাইমস।

সোমবার বিষয়টির সাথে পরিচিত ব্যক্তিদের বরাতে ফিনান্সিয়াল টাইমস জানিয়েছে, টুইটার ইতিমধ্যেই তাদের পেমেন্ট অপশন চালু করার বিষয়ে কাজ করা শুরু করেছে। সোমবারই এই সংক্রান্ত লাইসেন্সের জন্য সংশ্লিষ্ট দপ্তরে আবেদন করা হয়েছে।

গত অক্টোবরে প্রায় ৪৪ বিলিয়ন ডলারের বিনিময়ে টুইটার অধিগ্রহণ করেনে এলন মাস্ক। তারপর থেকেই আর্থিক সংকট দেখা দিয়েছে টুইটারে। কমেছে বিজ্ঞাপন থেকে আয়ও। তাই ব্যবহারকারীদের কাছে টুইটারকে আরও আকর্ষণীয় করে তুলতে বিভিন্ন ফিচার নিয়ে কাজ শুরু করে টুইটার। সেই ফিচারের তালিকায় এবার যুক্ত হতে চলেছে পেমেন্ট অপশন।

ফিনান্সিয়াল টাইমস আরও জানিয়েছে, টুইটারের প্রোডাক্ট ম্যানেজার এসথার ক্রফোর্ডের নেতৃত্বে একটি দল এই নতুন ফিচার নিয়ে কাজ শুরু করেছে।

মাস্ক টুইটার অধিগ্রহণের পরই ঘোষণা করেছিলেন, এবার থেকে এই মাইক্রো ব্লগিং সাইটটিতে যাতে সবকিছু সুবিধা পাওয়া যায় সেই দিকে জোর দেয়া হবে। সেইজন্য একটি মাস্টার প্ল্যান বানানো হয়েছে। মাস্টার প্ল্যানের আওতায় ছিল টুইটারে পেমেন্ট করার সুবিধাটিও।

এর আগে হোয়াটসঅ্যাপ এই ফিচারটি চালু করেছে। সেই পথে হেঁটেই এবার টুইটারও এই পরিষেবা চালু করতে চলেছে।

 


আরো খবর: