বুধবার, ২২ মে ২০২৪, ১২:১১ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

এনজিও একলাব’র ভাসানচর জীবিকা প্রকল্প পরিদর্শনে টিকা প্রতিনিধি দল

নিজস্ব প্রতিবেদক :
আপডেট: বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০২৩

বেসরকারী উন্নয়ন সংস্থা একলাব এর ভাসানচরে জীবিকা প্রকল্প পরিদর্শন করেছেন টিকা এর ভাইস প্রেসিডেন্ট ডঃ উমিত নাচি ওরুলমাজ

সোমবার (৬ই নভেম্বর ২০২৩) টার্কিশ কো-অপারেশন এন্ড কোরডিনেশন এজেন্সি (টিকা) এর ভাইস প্রেসিডেন্ট ডঃ উমিত নাচি ওরুলমাজ এবং টিকা বাংলাদেশের পরিচালক সেভকি মারট বারিস এবং টিকার পরিদর্শন দল টিকার সহযোগিতায় এনজিও একলাব কর্তৃক বাস্তবায়িত ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে লাইভলিহুড প্রকল্প পরিদর্শন করেন ।

এসময় তিনি সবজি ও গবাদিপশুর খামার পরিদর্শন করেন এবং খামারে কর্মরত রোহিঙ্গা স্বেচ্ছাসেবকদের সাথে মতবিনিময় করেন । প্রকল্পটি পরিদর্শনের সন্তুষ্ট প্রকাশ করেছেন টিকার সহ-সভাপতি ডঃ উমিত নাচি ওরুলমাজ এবং প্রকল্পটি সম্প্রসারণের প্রতুশ্রুতি দেন। একলাব কর্তৃক ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বাস্তবায়িত লাইভলিহুড প্রকল্পের মাধ্যমে ৫০০ টি পরিবারের প্রায় ২৫০০ সদস্য উপকৃত হচ্ছে । এই প্রকল্পে উৎপাদিত সবজি ও দুধ রোহিঙ্গা জনগোষ্ঠীর মধ্যে খাদ্য ও পুষ্টি নিশ্চিত করণের জন্য বিতরণ করা হচ্ছে । প্রকল্পটি শাক-সবজির খামার এবং গবাদিপশু পালনের মাধ্যমে রোহিঙ্গা জনগোষ্ঠীর টেকসই জীবিকা এবং আয় সৃষ্টি নিশ্চিত করতে বাস্তবায়িত হচ্ছে ।

পরিদর্শন কালে উপস্থিত ছিলেন ভাসানচরের ক্যাম্প ইন চার্জ তারিকুল ইসলাম, অতিরিক্ত ক্যাম্প ইন চার্জ নিখাত আরা, বাংলাদেশ নৌ বাহিনীর কমান্ডার এবং আশ্রয়ণ প্রকল্প-৩ এর সমন্বয়কারী সামসুল হক মিয়া, একলাবের নির্বাহী পরিচালক সৈয়দ তারিকুল ইসলাম, ব্রাক এর ভাসানচর এর পরিচালক মোঃ আবু বকর সিদ্দিক, জাতিসংঘ শরণার্থী বিষয়ক হাইকমিশন এর সহযোগী জীবিকা ও অর্থনৈতিক অন্তর্ভুক্তি কর্মকর্তা এবং লাইভলিহুড এবং স্কিল ডেভেলপমেন্ট এর ভাসানচর এর সেক্টর লিড মোঃ কবির মিয়াসহ একলাবের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন ।


আরো খবর: