বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:১৫ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

এডুকো-স্কাস এর নতুন প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত

বার্তা পরিবেশক
আপডেট: বৃহস্পতিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২২

বাস্তুচ্যুত রোহিঙ্গা ও স্থানীয় জনগোষ্ঠীর শিশু-কিশোর-কিশোরীদের সুরক্ষা, যৌন নির্যাতন, লিঙ্গভিত্তিক সহিংসতা প্রতিরোধ, সাড়া প্রদান এবং তাদের পরিবারকে সহায়তা প্রদানের লক্ষ্যে বেসরকারি উন্নয়ন সংস্থা সমাজ কল্যাণ ও উন্নয়ন সংস্থা (স্কাস) ও এডুকো বাংলাদেশ একটি নতুন প্রকল্প বাস্তবায়ন করতে যাচ্ছে। এই প্রকল্পে সহায়তা করছে এডুকো বাংলাদেশ।
২৩ ফেব্রুয়ারি (বুধবার) সকালে উখিয়া উপজেলা পরিষদ হলরুমে সমাজ কল্যাণ ও উন্নয়ন সংস্থা (স্কাস) -এর চেয়ারপার্সন জেসমিন প্রেমার সভাপতিত্বে প্রকল্পটির অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এডুকোর কান্ট্রি ডিরেক্টর আবদুল হামিদ।এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন এডুকো’র হিউম্যানিটেরিয়ান প্রজেক্ট প্রধান সুমী আক্তার শিউলি। প্রকল্পের কার্যক্রম সম্পর্কে ধারণা প্রদান করেন প্রকল্প ব্যবস্থাপক মো: হাতেম আলী।অনুষ্ঠানে প্রকল্পের বিভিন্ন দিক নিয়ে মুক্ত আলোচনায় অংশগ্রহন করেন জালিয়া পালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এস এম সৈয়দ আলম,রাজাপালং ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মো: সালাহউদ্দিন, উখিয়া উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিরিন শারমিন, পল্লী জীবিকায়ন প্রকল্প (পজীপ)কর্মকর্তা মেহেদী হাসান, উপজেলা একাডেমিক সুপারভাইজার বদরুল ইসলাম, এডুকো’র প্রকল্প ব্যবস্থাপক পংকজ ময় ত্রিপুরা , জাগরণী চক্র ফাউন্ডেশন প্রতিনিধি ইকবাল হোসেন, FIVDV প্রতিনিধি হাসান আহমদ,রুমখাঁ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামাল উদ্দিন, উখিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুনুর রশিদ।
প্রধান অতিথির বক্তব্যে এডুকোর কান্ট্রি ডিরেক্টর আবদুল হামিদ প্রকল্পটি বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করেন। অনুষ্ঠানে সমাপনী বক্তব্যে প্রকল্পটির সহযোগী সংস্থা স্কাস চেয়ার পার্সন জেসমিন প্রেমা বলেন- বাস্তুচ্যুত জনগোষ্ঠী ও স্থানীয় কমিউনিটির শিশু এবং কিশোর -কিশোরীরা যেহেতু সবসময় ঝুঁকির মধ্যে থাকে তাই তাদের প্রতি সকলের একটি বিশেষ দৃষ্টি রাখা দরকার।এক্ষেত্রে রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত আইএনজিও /এনজিও এবং স্থানীয় কমিউনিটির সচেতন জনগোষ্ঠী এগিয়ে আসতে পারেন বলেও তিনি মন্তব্য করেন।
অনুষ্ঠান সঞ্চালনা করেন এডুকো’র প্রজেক্ট ম্যানেজার ফাতেমা বেগম।


আরো খবর: