বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০১:২৬ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

একদিনে ৩১৯০ মামলার নিষ্পত্তি করলেন হাইকোর্টের ৯ বেঞ্চ

প্রতিবেদকের নাম:
আপডেট: শুক্রবার, ৩ মার্চ, ২০২৩
একদিনে ৩১৯০ মামলার নিষ্পত্তি করলেন হাইকোর্টের ৯ বেঞ্চ


ঢাকা, ০৩ মার্চ – প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর বিশেষ উদ্যোগে ২০২১ সাল পর্যন্ত অন্তর্বর্তীকালীন জামিন (ধারা ৪৯৮) সংক্রান্ত তিন হাজার ১৯০টি বিচারাধীন মামলা নিষ্পত্তি করেছেন হাইকোর্টের নয়টি বিশেষ বেঞ্চ।

বৃহস্পতিবার (২ মার্চ) দুপুর ২টা থেকে বিকেল সোয়া ৪টা পর্যন্ত ফৌজদারি কার্যবিধির ৪৯৮ ধারা মোতাবেক ২০২১ সাল পর্যন্ত এ ফৌজদারি বিবিধ মামলার শুনানি ও নিষ্পত্তি করেন এসব বেঞ্চ।

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান জানান, মামলা নিষ্পত্তির জন্য প্রধান বিচারপতির এ উদ্যোগ চলমান থাকবে।

এর আগে নয়টি বিশেষ বেঞ্চ গঠন করে মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে এ বিষয়ে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদেশ প্রকাশ করা হয়।

বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি কে এম ইমরুল কয়েশের বেঞ্চে নিষ্পত্তি হয়েছে ২৪৯টি, বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি এ কে এম জহিরুল হকের বেঞ্চে ৪৯৪টি, বিচারপতি মো. হাবিবুল গণি ও বিচারপতি মো. শওকত আলী চৌধুরীর বেঞ্চে ৪৬৯টি, বিচারপতি মো. আকরাম হোসেন চৌধুরী ও বিচারপতি শাহেদ নূরউদ্দিনের বেঞ্চে ৪৯১টি, বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের বেঞ্চে ২৯৭টি, বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. বজলুর রহমানের বেঞ্চে ৪৮৯টি, বিচারপতি মো. বদরুজ্জামান ও বিচারপতি এস এম মাসুদ হোসাইন দোলনের বেঞ্চে ৯৯টি, বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লা ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের বেঞ্চে ৩শ’টি এবং বিচারপতি এস এম কুদ্দুস জামান ও বিচারপতি ফাহমিদা কাদেরের বেঞ্চে ৩০২টি মামলার নিষ্পত্তি হয়েছে।

এ নয় বিশেষ বেঞ্চে মোট নিষ্পত্তি হয়েছে ৩ হাজার ১৯০টি পুরাতন মামলা।

সূত্র: বাংলানিউজ
এম ইউ/০৩ মার্চ ২০২৩

সম্পুর্ন খবরটি পড়ার জন্য এই লিঙ্কে ক্লিক করুন ::একদিনে ৩১৯০ মামলার নিষ্পত্তি করলেন হাইকোর্টের ৯ বেঞ্চ first appeared on DesheBideshe.



আরো খবর: