সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৫:২৫ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

উন্মুক্ত আদালতে যেকোনো মামলার রায় বা আদেশ দিতে হবে

প্রতিবেদকের নাম:
আপডেট: সোমবার, ১৩ মার্চ, ২০২৩
উন্মুক্ত আদালতে যেকোনো মামলার রায় বা আদেশ দিতে হবে


ঢাকা, ১৩ মার্চ – খাসকামরায় নয়, বরং উন্মুক্ত আদালতে যেকোনো মামলার রায় বা আদেশ দিতে বলে নিম্ন আদালতের প্রতি নির্দেশনা দিয়েছেন হাইকোর্ট।

সোমবার অনলাইন জুয়ার কারিগর সেলিম প্রধানের জামিন বাতিল করে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ এ নির্দেশনা দিয়েছেন।

এর আগে ১৯ ফেব্রুয়ারি জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও অর্থ পাচারের মামলায় সেলিম প্রধানের জামিন বাতিল করেন হাইকোর্ট।

২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সেলিম প্রধানকে আটকের পর তার রাজধানীর গুলশানের বাসা, বনানীর বাসা ও অফিসে অভিযান চালায় র‌্যাব। ওই অভিযানে ২৯ লাখ টাকা, বিপুল পরিমাণ বিদেশি মদ ও বিভিন্ন দেশের মুদ্রা জব্দ করা হয়। পরে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও অর্থ পাচারের অভিযোগে সেলিমের বিরুদ্ধে ২০১৯ সালের ২৭ অক্টোবর মামলা করে দুদক। তদন্ত শেষে ২০২০ সালের ১৭ জানুয়ারি আদালতে অভিযোগপত্র জমা দেয় দুদক।

অভিযোগপত্রে সেলিম প্রধানের বিরুদ্ধে ৫৭ কোটি ৭৯ লাখ ২৮৮ টাকা অবৈধ সম্পদ অর্জন ও ২১ কোটি ৯৯ লাখ ৫১ হাজার ১৪৫ টাকা অর্থ পাচারের অভিযোগ আনা হয়।

মামলায় বলা হয়, অবৈধ উপায়ে ৪৭ লাখ ৪৬ হাজার টাকার স্থাবর ও ৫৭ কোটি ৩১ লাখ টাকার অস্থাবর সম্পদ অর্জন ও ভোগদখল করেছেন সেলিম প্রধান, যা দুদক আইনে শাস্তিযোগ্য অপরাধ।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ১৩ মার্চ ২০২৩

সম্পুর্ন খবরটি পড়ার জন্য এই লিঙ্কে ক্লিক করুন ::উন্মুক্ত আদালতে যেকোনো মামলার রায় বা আদেশ দিতে হবে first appeared on DesheBideshe.



আরো খবর: