বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৫২ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যানকে মহেশখালী পেশাজীবী সমবায় সমিতির সংবর্ধনা

প্রতিবেদকের নাম:
আপডেট: শনিবার, ২৪ ডিসেম্বর, ২০২২

প্রেস বিজ্ঞপ্তি::

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের নবনিযুক্ত চেয়ারম্যান কমোডর মোহাম্মদ নুরুল আবছার, এনজিপি, এনডিসি, পিএসসি, বিএন (অবঃ) কে মহেশখালী পেশাজীবী সমবায় সমিতি লিমিটেড এর উদ্যোগে সংবর্ধনা প্রধান করা হয়েছে।

২৪ ডিসেম্বর শনিবার সকাল সাড়ে ১১টার দিকে কক্সবাজার বিয়াম অডিটোরিয়ামে এই সংবর্ধনা অনুষ্টান অনুষ্ঠিত হয়। মহেশখালী পেশাজীবী সমবায় সমিতি লিমিটেড এর সভাপতি ও সরকারের উপসচিব এবং চট্রগ্রাম সিটি কর্পোরেশন এর মেয়রের পিএস টু মুহাম্মদ আবুল হাশেম এর সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানের আহ্বায়ক ও সমিতির সহ-সভাপতি, শিল্পপতি সরওয়ার কামালের সূচনা বক্তব্যের মাধ্যমে সভা শুরু হয়।

সংবর্ধনা সভায় বক্তব্য রাখেন সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এবং কৃষ্ণকুমারী সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আক্তার হোসাইন, মহেশখালী ফ্রেÐ এসোসিয়েশন কক্সবাজার এর সভাপতি সাইফুল ইসলাম, মহেশখালী সমিতি কক্সবাজারের পক্ষ থেকে শাপলাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নাজিম উদ্দিন, সিনিয়র সহকারী সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সরওয়ার কামাল, ফেনী জেলার যুগ্ম জেলা জজ জনাব আলী আক্কাস, অধ্যক্ষ সুকুমার দত্ত, মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আনোয়ার পাশা চৌধুরী ও সরকারের অতিরিক্ত সচিব (অবঃ) মোহাম্মদ সিদ্দিক।

সংবর্ধনা সভায় সংবর্ধিত অতিথি হিসেবে কমোডর (অবঃ) মোহাম্মদ নুরুল আবছার এবং বক্তারা মহেশখালী ও কক্সবাজারের উন্নয়ন সম্ভাবনা, বাস্তবতা এবং ভবিষ্যৎ উন্নয়নের পরিপ্রেক্ষিত নিয়ে আলোকপাত করেন। সংবর্ধিত অতিথি বক্তব্যে বলেন, মহেশখালী ও কক্সবাজারের উন্নয়ন হবে উপকূলীয় পরিবেশের সমন্বিত ব্যবস্থাপনায়। সম্প্রতি মহেশখালীর উন্নয়নের জন্য অনেক পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে। পরিকল্পনা বাস্তবায়নের পূর্বে মহেশখালীর সচেতনমহল, জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে মতবিনিময় সভা করা হবে। সকলের পরামর্শক্রমে দ্বীপ উপজেলা মহেশখালীসহ কক্সবাজারের সার্বিক উন্নয়ন করা হবে। তিনি আরো বলেন, কক্সবাজারে পর্যটনের মূল কেবলা হলো সমুদ্রসৈকত। এই সৈকতকে যদি নান্দনিক ও পরিবেশসম্মতভাবে উপস্থাপন করা যায়, তাহলে কক্সবাজারের উন্নয়নের একটা সুরাহা করা যাবে। এছাড়া মহেশখালী-কক্সবাজার সেতুর সম্ভাবনা নিয়ে নিজের স্টাডি এবং সরকারের উদ্যোগ ও তৎপরতা কথা জানান কমোডর (অবঃ) মোহাম্মদ নুরুল আবছার।
সভায় সভাপতির বক্তব্যে মহেশখালী পেশাজীবী সমবায় সমিতি লিমিটেড এর সভাপতি ও সরকারের উপসচিব এবং চট্রগ্রাম সিটি কর্পোরেশন এর মেয়রের পিএস টু মুহাম্মদ আবুল হাশেম বলেন, মহেশখালী পেশাজীবী সমবায় সমিতি সর্বদা মহেশখালীর সার্বিক উন্নয়ন চিন্তা ও সামাজিক সহযোগিতার প্লাটফর্ম হিসেবে কাজ করবে। মহেশখালী-কক্সবাজার সেতুর ব্যাপারে তিনি আশাবাদ ব্যক্ত করেন। পাশাপাশি মহেশখালীতে মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করে শিক্ষার উন্নয়নে সবাইকে সমন্বিত উদ্যোগ গ্রহণের জন্য উপস্থিত বিভিন্ন সমিতি ও এসোসিয়েশন এর প্রতিনিধিদের আহবান জানান।
অনুষ্ঠানে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান কমোডর (অবঃ) মোহাম্মদ নুরুল আবছারকে মহেশখালীর পেশাজীবীদের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট দিয়ে সম্মাননা জানানো হয়। সেই সাথে সদ্য পদোন্নতি প্রাপ্ত মহেশখালীর দুই কৃতি সন্তান, বিশেষ করে উপসচিব হিসেবে পদোন্নতি প্রাপ্ত মুহাম্মদ আবুল হাশেম এবং যগ্ম জেলা জজ হিসেবে পদোন্নতিপ্রাপ্ত আলী আক্কাসকেও ক্রেস্ট দিয়ে অভিবাদন জানানো হয়। এদিকে এই সংবর্ধনা অনুষ্ঠানে কক্সবাজার ও মহেশখালীর বিভিন্ন শ্রেণী পেশার প্রতিনিধিগণ এবং রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভা সঞ্চালনা করেন সমিতির সদস্য এবং ইউএনএইচ সি আর কর্মকর্তা ওহিদুল কাদের। অনুষ্ঠান শেষে সবাই ঐতিহ্যবাহী মেজবানে অংশগ্রহণ করেন।


আরো খবর: