বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০২:১১ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

উচ্চ আদালত থেকে জামিন পেলেন ডুলাহাজারা ইউপি মেম্বার রমজান আলী

প্রতিবেদকের নাম:
আপডেট: শুক্রবার, ১ সেপ্টেম্বর, ২০২৩

নিজস্ব প্রতিবেদক,চকরিয়া::

কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের সদস্য রমজান আলীর বিরুদ্ধে কক্সবাজারের চিফ জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হওয়া মামলায় উচ্চ আদালত থেকে জামিন পেয়েছেন। গতকাল বৃহস্পতিবার দুপুরে ডুলাহাজারা এসে পৌছালে তাকে এলাকাবাসীর পক্ষথেকে বিশাল সংবর্ধনায় ভূষিত করা হয়েছে।

বাদিপক্ষের কৌসুলি বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী এডভোকেট রুহুল আমিন জানান, চিফ জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত কক্সবাজারে নারী ও শিশু নির্যাতন দমন আইন ও পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে হওয়া মামলায় গত ২৯ আগস্ট হাইকোর্টের বিচারপতি শেখ মোহাম্মদ জাকির হোসেন ও বিচারপতি একেএম জহিরুল হক এর দ্বৈত বেঞ্চে জামিন আবেদনের প্রেক্ষিতে শুনানি শেষে মেম্বার রমজান আলীকে আগামী ৬সপ্তাহের জন্য আগাম জামিন দিয়েছেন।

ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের (৪নং ওয়ার্ডের সদস্য) জনপ্রিয় মেম্বার রমজান আলী দুটি মামলায় উচ্চ আদালত থেকে জামিন পেয়ে বৃহস্পতিবার দুপুরে এলাকায় আসলে সর্বস্থরের এলাকাবাসী ও শুভাকাঙ্ক্ষীরা মোটরসাইকেলের বহর নিয়ে তাঁকে বরণ করে নেন এবং ফুলের মালা পড়িয়ে তাঁকে সংবর্ধিত করেন।

সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত স্থানীয় লোকজন জানান, ডুলাহাজারা ইউনিয়নের ৪নং ওয়ার্ড থেকে বিপুল ভোটে নির্বাচিত মেম্বার রমজান আলী ষড়যন্ত্রের শিকার হয়ে সাজানো মামলায় আসামি হয়েছে। উচ্চ আদালত থেকে জামিন পেয়ে প্রমানিত হলো মিথ্যা দিয়ে কখনো সত্যকে আড়াল করা যায় না। তারা আশাবাদী রমজান আলী মেম্বার আইনী ভাবে মোকাবেলা করে এই মামলা থেকে চুড়ান্ত ভাবে দায়মুক্তি পাবেন।

প্রসঙ্গ সাম্প্রতিক সময়ে ডুলাহাজারা কলেজের এক ছাত্রীকে অপহরণ ও ধর্ষণের চেষ্টা করেন স্থানীয় দুই যুবক। এ ঘটনায় মেয়েটির বাবা বাদী হয়ে ওই দুই ছেলে ও স্থানীয় এমইউপি সদস্য রমজান আলীকে আসামি করে মামলা দায়ের করেন।
মামলা দায়েরের দুই দিনের মাথায় ভিকটিম মেয়েটি তার প্রেমিক মামলার ২নং আসামিকে বিয়ে করে ফেলেন। বর্তমানে তারা সুখের সংসার করলেও মামলায় আসামি হয়ে পদে পদে হয়রানি হচ্ছেন স্থানীয় এমইউপি রমজান আলী। ##


আরো খবর: