শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৫:৩৬ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

উগান্ডার বিপক্ষে রেকর্ড গড়া জয়ে বিশ্বকাপে আফগানিস্তানের শুভসূচনা

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ৪ জুন, ২০২৪
উগান্ডার বিপক্ষে রেকর্ড গড়া জয়ে বিশ্বকাপে আফগানিস্তানের শুভসূচনা


ওয়াশিংটন, ০৪ জুন – টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথমবারের মতো খেলতে আসা আইসিসিরি সহযোগি দেশ উগান্ডা টিকতে পারল না আফগানিস্তানের সাথে। এদিকে আফগানদের দেয়া ১৮৪ রানের লক্ষ্যে খেলতে নেমে তারা সবউইকেট হারিয়ে করতে পেরেছে মাত্র ৫৮ রান। এতে করে ১২৫ রানে বড় হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে তাদের।

মঙ্গলবার (৪ মে) গায়ানায় উগান্ডার বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ১৮৩ রানের বড় সংগ্রহ পায় আফগানিস্তান। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৫৮ রানেই গুটিয়ে যায় প্রথমবার টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে আসা দলটি। আফগানিস্তানের হয়ে ৫ উইকেট নিয়েছেন ফজলহক ফারুকি। ম্যাচ সেরাও হয়েছেন বাঁহাতি এই পেসার।

আফগানদের দেয়া টার্গেটে ব্যাট করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে উগান্ডা। ফজলহক ফারুকির প্রথম ওভারেই দুই উইকেট হারায় তারা। এরপর দ্বিতীয় ওভারেও উইকেট হারায় উগান্ডা। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। এক পর্যায়ে ৪৮ রানে ৮ উইকেট হারিয়ে ফেলে তারা। ধারণা করা হচ্ছিল ৫০ রানের আগেই হয়ত শেষ হতে যাচ্ছে তাদের ইনিংস। অবশেষে সেই শঙ্কা কাটিয়ে মাত্র ৫৮ রানে থামে উগান্ডার ইনিংস। উগান্ডার হয়ে মাত্র দুইজন ব্যাটার দুই অঙ্ক স্পর্শ করতে পেরেছেন। তাতে ১২৫ রানে বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে আফগানিস্তান।

সূত্র: বাংলাদেশ জার্নাল
আইএ/ ০৪ জুন ২০২৪

সম্পুর্ন খবরটি পড়ার জন্য এই লিঙ্কে ক্লিক করুন ::উগান্ডার বিপক্ষে রেকর্ড গড়া জয়ে বিশ্বকাপে আফগানিস্তানের শুভসূচনা first appeared on DesheBideshe.



আরো খবর: