শিরোনাম :
টেকনাফে দোকান মালিকের ২০লাখ টাকা নিয়ে পালালো কর্মচারী লোহাগড়ার জুনাইদ বঙ্গোপসাগরে মিয়ানমারের ৭ জেলেসহ একটি ভাসমান ট্রলার উদ্ধার নাইক্ষ্যংছড়ির সোনাইছড়িতে চুরি হওয়া মোটর সাইকেল কক্সবাজারে উদ্ধার : গ্রেফতার-২ পেকুয়ায় স্ত্রীকে গলাটিপে হত্যা, স্বামী আটক সিনহা হত্যা: পলাতক আসামি পুলিশ কনস্টেবল সাগর দেবের আত্মসমর্পণ আমজাদ হোসেন ছিলেন জাতির পিতার আর্দশের পরীক্ষিত সৈনিক-স্বরণসভায় এমপি জাফর আলম অ্যাড.আমজাদ কখনও অর্থবিত্তের জন্য রাজনীতি করেননি, তিনি ছিলেন আদর্শিক বিশ্বাসের শিকড় চকরিয়ায় খাসজমিতে মুজিব শতবর্ষের ঘর নির্মাণে বাঁধা, অভিযুক্তকে একবছর কারাদণ্ড উখিয়ায় ইয়াবাসহ তিন রোহিঙ্গা আটক পিএমখালীতে জমি বিরোধে বৃদ্ধকে কুপিয়ে হত্যা
শুক্রবার, ২৫ জুন ২০২১, ০৪:৫০ অপরাহ্ন
ঘোষণা:
কক্সবাজার পোস্টে আপনাকে স্বাগতম, আমাদের সাথে থাকুন,কক্সবাজারকে জানুন......

উখিয়া ভয়াবহ লোডশেডিং অতিষ্ঠ মানুষ : মেঘ দেখলে বিদ্যুৎ উধাও

প্রতিবেদকের নাম::

প্রকাশ: মে ১০, ২০১৮ ১০:০০ পূর্বাহ্ণ | সম্পাদনা: মে ১০, ২০১৮ ১০:০০ পূর্বাহ্ণ

অাকাশে মেঘ কিংবা সামান্য বৃষ্টি বাতাসেই কক্সবাজার উখিয়া বিদ্যুৎ উধাও হয়ে যায়। দীর্ঘ তিন চার ঘন্টা পর আবার তার দেখা মেলে। রাত্রে একবার বিদ্যুৎ গেলে আসে পরের দিন। তীব্র তাপদাহে এই বিদ্যুৎ বিভ্রাটে তাই দুর্ভোগে আছে কক্সবাজারেরর উখিয়া উপজেলাবাসী।

চলতি ইরি-বোরো মৌসুমের শুরু থেকেই উখিয়া উপজেলায় বিদ্যুৎ বিভ্রাট শুরু হয়। তবে ধানকাটা মৌসুম শেষে এখনো পর্জন্ত নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করতে সহ্মম হচ্ছেনা বিদ্যুৎ বিতরণ বিভাগ। স্বাভাবিক অবস্থাতেও প্রতিদিন দিনে রাতে শুধু উখিয়া শহর এলাকাতে চার পাঁচবার এক থেকে চার ঘন্টা পর্জন্ত লোডশেডিংজনিত বিদ্যুৎ বিভ্রাট সংঘটিত হচ্ছে।

এছাড়া মেঘ বৃষ্টি-ঝড়ে চার পাঁচ ঘন্টা পর্জন্ত বিদ্যুৎ সরবরাহ বিঘ্নত হচ্ছে। পল্লী বিদ্যুৎ সমিতির আওতাধীন গ্রাম গুলোতে বিদ্যুৎ সংকট আরো মারাত্মক। এদিকে কক্সবাজরের উখিয়া উপজেলার জালিয়াপালং হলদিয়াপালং রত্নাপালং রাজাপালং পালংখালী থাইয়ংখালী বিভিন্ন গ্রামগুলোতে খোলা তারে বাঁশ ও গাছের সাথে বিদ্যুৎ লাইন সংযোগ দিয়ে ঝুঁকিপূর্ণ ভাবে বিদ্যুৎ সরবরাহ অব্যাহত রাখা হয়েছে।

ফলে এসব এলাকায় সামান্য বাতাসেই এবং ঝড়-বৃষ্টিতে ঘন্টার পর ঘন্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকছে। আবার উখিয়া উপজেলার কোথাও কোথাও ঘরের চাল এবং ভবনের ছাদ ঘেষে ৩৩ হাজার ভোল্টেজের উচ্চমাত্রার বিদ্যুৎ সঞ্চালন লাইন নেওয়া হয়েছে। ভুক্তভোগীরা জানান অন্ধকারে কাটাতে হয় অনেক সময়। গুরুত্বপূর্ণ অফিস, আদালত, স্কুল, কলেজ, বিভিন্ন কারখানায় সময় মতো বিদ্যুৎ না থাকায় লেখাপড়া ও কাজের ভুগান্তি পোহাতে হচ্ছে চরম মাত্রায়।

হ্মুব্ধ স্থানীয়রা অভিযোগ করে বলেন, নির্দিষ্ট সময়ে লোডশেডিং হলে আমরা আগে থেকেই প্রস্তুতি নিয়ে থাকতে পারতাম। কিন্তু এভাবে লোডশেডিং চলতে থাকলে বিদ্যুৎ সংযোগ না থাকায় ভালো। উপজেলায় বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থার উন্নতি কখন হবে জানতে চাইলে এব্যাপারে কক্সবাজরের উখিয়া উপজেলার বিদ্যুৎ বিতরণ বিভাগ নিশ্চিত করে কিছু জানাতে পারেনি।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::

সর্বশেষ