বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৩:৫৫ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

উখিয়ায় ১লাখ পিস বার্মিজ ইয়াবা উদ্ধার!

ইমরান আল মাহমুদ,উখিয়া
আপডেট: বৃহস্পতিবার, ১০ মার্চ, ২০২২

ইমরান আল মাহমুদ,উখিয়া:
কক্সবাজারের উখিয়ায় মাদককারবারিদের ফেলে যাওয়া বস্তা থেকে ১লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ কক্সবাজার ব্যাটালিয়ন(৩৪ বিজিবি) সদস্যরা।

বৃহস্পতিবার(১০ মার্চ) বিকেলে এ তথ্য নিশ্চিত করেন ৩৪ বিজিবি অধিনায়ক লে. কর্ণেল মেহেদী হোসাইন কবির।

এক বিজ্ঞপ্তিতে তিনি জানান,বুধবার গোপন সংবাদের ভিত্তিতে রেজু আমতলী বিওপি’র সদস্যরা জানতে পারে যে, কতিপয় ইয়াবা ব্যবসায়ীরা বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মায়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করবে। উক্ত সংবাদের ভিত্তিতে রেজুআমতলী বিওপির আভিযানিক টহলদল বিওপি হতে আনুমানিক ২ কিলোমিটার উত্তর দিকে এবং সীমান্ত পিলার-৩৯ হতে আনুমানিক ৫ কিলোমিটার পশ্চিম দিকে বাংলাদেশের অভ্যন্তরে উখিয়ার রাজাপালং ইউনিয়নের জলিলের গোদা আমবাগান এলাকায় সন্ধ্যা ৬ টার দিকে অভিযান পরিচালনাকালে মাদক ব্যাবসায়ীদের চ্যালেঞ্জ করলে তারা গ্রেফতার হওয়ার সম্ভাবনা আঁচ করতে পেরে তাদের সাথে থাকা বস্তা মাটিতে ফেলে দ্রুত গহীন জঙ্গলের মধ্য দিয়ে মায়ানমারের দিকে পালিয়ে যায়।

বিজিবি অধিনায়ক আরও জানান,মাদককারবারিদের ফেলে যাওয়া বস্তা তল্লাশি করে ১লাখ পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করা হয়। যার আনুমানিক সিজার মূল্য তিন কোটি টাকা বলে জানান তিনি।
তিনি আরও জানান,কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর দায়িত্বপূর্ণ এলাকায় গত ১জানুয়ারি হতে অদ্যবধি পর্যন্ত চোরাচালান ও মাদক বিরোধী অভিযান পরিচালনা করে বিজিবি টহলদল কর্তৃক ৫০ কোটি ১০ লাখ ৩৮হাজার ৭শত টাকা মূল্যের ১
ষোল লক্ষ সত্তর হাজার একশত ঊনত্রিশ পিস বার্মিজ ইয়াবা এবং সত্তর কোটি টাকা মূল্যের ১৪ কেজি ক্রিস্টাল মেথ (আইস) সহ একশত বিশ কোটি দশ লক্ষ আটাত্রিশ হাজার সাতশত টাকা মূল্যের মাদকদ্রব্য এবং ১৮ জন আসামী আটক করতে সক্ষম হয়।


আরো খবর: