শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:৫৭ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

উখিয়ায় র‍্যাবের অভিযানে চোরাই অটোরিকশা উদ্ধার, চোর চক্রের মূলহোতা গ্রেফতার

প্রতিবেদকের নাম:
আপডেট: রবিবার, ৩১ মার্চ, ২০২৪

শহিদ রুবেল::

উখিয়ার জুম্মাপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে একটি চোরাই ব্যাটারি চালিত অটোরিকশা উদ্ধার করেছে র‍্যাব। এ অভিযানে সংঘবদ্ধ চোর চক্রের মূলহোতা সৈয়দ হোসেন’কে গ্রেফতার করা হয়েছে।
গ্রেফতারকৃত সৈয়দ হোসেন (৩৩) জুম্মাপাড়া এলাকার বাসিন্দা।

৩০ মার্চ শনিবার উখিয়ার জুম্মাপাড়া এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।

র‌্যাব জানায়, জেলার সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণের মাধ্যমে অবগত হয় যে, গত বেশ কিছুদিন ধরে কক্সবাজারে সংঘবদ্ধ চোর চক্রের উপদ্রব বেড়েছে। গত ২৬ মার্চ একজন অটোরিকশা মালিক র‌্যাব-১৫ এর কাছে অভিযোগ করেন যে, তার অটোরিকশাটি চুরি হয়ে গেছে।

এই অভিযোগের ভিত্তিতে র‌্যাব-১৫ গোয়েন্দা নজরদারি ও তৎপরতা বৃদ্ধি করে। গোপন তথ্যের ভিত্তিতে শনিবার বিকেলে র‌্যাব-১৫ এর একটি দল জুম্মাপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে। অভিযানে র‌্যাব দল চোরাই অটোরিকশাটি উদ্ধার করে এবং চোর চক্রের মূলহোতা সৈয়দ হোসেনকে গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সৈয়দ হোসেন স্বীকার করে যে, সে দীর্ঘদিন ধরে সিএনজি ও ব্যাটারি চালিত অটোরিকশাসহ মূল্যবান বিভিন্ন অস্থাবর সম্পত্তি চুরির সঙ্গে যুক্ত। চক্রটি প্রথমে সিএনজি ও ব্যাটারি চালিত অটোরিকশা টার্গেট করে এবং টার্গেটকৃত অটোরিকশা ভাড়া করে বিভিন্ন কৌশলে চুরি করে। পরবর্তীতে চুরিকৃত অটোরিকশার কাঠামো, যন্ত্রাংশ ও রং পরিবর্তনের মাধ্যমে বিক্রি করে।

র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আবু সালাম চৌধুরী জানান, চোরাই অটোরিকশার মালিক আব্দু সোবহান কর্তৃক উখিয়া থানায় দায়েরকৃত মামলা মোতাবেক গ্রেফতারকৃত আসামীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।


আরো খবর: