শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:১৬ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

উখিয়ায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত

ইমরান আল মাহমুদ,উখিয়া
আপডেট: বৃহস্পতিবার, ১০ মার্চ, ২০২২

ইমরান আল মাহমুদ,উখিয়া:
“মুজিববর্ষের সফলতা,দুর্যোগ প্রস্তুতিতে গতিশীলতা”- এ প্রতিপাদ্যকে সামনে রেখে উখিয়ায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত হয়েছে।

বৃহস্পতিবার(১০ মার্চ) সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্বরে এক র‍্যালি অনুষ্ঠিত হয়। র‍্যালি উপজেলা পরিষদ গেইট প্রদক্ষিণ করে পরিষদ হলরুমে আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী। তিনি বলেন,”দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ সরকার বিভিন্ন প্রকল্প গ্রহণ করে ক্ষয়ক্ষতি কমানোর প্রচেষ্টা অব্যাহত রেখেছে। ইতিমধ্যে দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ বিশ্বে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। প্রাকৃতিক ও মানবসৃষ্ট দুর্যোগে মানুষই দুর্যোগ সৃষ্টির অন্যতম কারণ হয়ে দাঁড়িয়েছে। উখিয়া উপজেলার বিভিন্ন স্থানে পরিবেশ ধ্বংস করে মানবসৃষ্ট দুর্যোগের সৃষ্টি করা হচ্ছে। ঘূর্ণিঝড় বা যেকোনো দুর্যোগময় মুহুর্তে নিজেদের সচেতন থাকতে হবে। সরকারি-বেসরকারি উন্নয়ন সংস্থার সহযোগিতায় দুর্যোগ মোকাবেলায় বিভিন্ন প্রকল্প গ্রহণ করার জন্য সবার প্রতি উপজেলা পরিষদের পক্ষ থেকে ধন্যবাদ জানায়।”

সভাপতিত্ব করেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আল মামুন। তিনি বলেন,”দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ সরকারের বহুমুখী উদ্যোগে অনেকটা সফলতার পথে। সবাইকে দুর্যোগ মোকাবেলায় আরও সজাগ থাকতে হবে। উখিয়া উপজেলার বিভিন্ন স্থানে ভূমিধ্বস,বন্যা সহ বিভিন্ন দুর্যোগে উপজেলা প্রশাসন সবসময় ক্ষতিগ্রস্থ মানুষের পাশে থেকে সহযোগিতা করে আসছে। ভবিষ্যতে এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে।”

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উখিয়া ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স কর্মকর্তা ইমদাদুল হক,ইউএনডিপি’র কর্মকর্তা দেওয়ান জিন্নাহ,সিপিপি উখিয়া টিম লিডার আবুল হোসেন রাজু,উখিয়া পূজা উদযাপন পরিষদের সভাপতি ও হলদিয়া পালং ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য স্বপন শর্মা রনি সহ সরকারি বেসরকারি উন্নয়ন সংস্থার প্রতিনিধি,সিপিপি’র বিভিন্ন ইউনিটের কর্মীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

আলোচনা সভা সঞ্চালনা করেন উখিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মেধু বড়ুয়া।


আরো খবর: