বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৭:০৩ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

উখিয়ায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

প্রতিবেদকের নাম:
আপডেট: শনিবার, ১৬ ডিসেম্বর, ২০২৩

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি ::

কক্সবাজারের উখিয়ায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে।

শনিবার ( ১৬ ডিসেম্বর ) সকালে উখিয়া উপজেলা প্রশাসনের আয়োজনে থানা প্রশাসন, রাজনৈতিক, সামাজিক, সরকারি বেসরকারি ও স্বেচ্ছাসেবী বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান পৃথকভাবে দিবসটি পালন করেছে।

উখিয়া উপজেলা প্রশাসন কর্তৃক গৃহীত কর্মসূচির মধ্যে ছিল উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে সহ সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী, আধা-সরকারী- বেসরকারী ভবনে জাতীয় পতাকা উত্তোলন, শহীদদের স্বরণে শহীদ বেদিতে পূষ্পার্ঘ অর্পন, আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও কুচকাওয়াজ এবং শিক্ষার্থীদের শরীর চর্চা প্রদর্শণ, বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা, পুরষ্কার বিতরণী, সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ উপলক্ষে সকাল ৮ টায় উখিয়া উচ্চ বিদ্যালয় খেলার মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করেন ইউএনও তানভীর হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান জাহাহীর আলম, উখিয়া থানার অফিসার ইনচার্জ শামিম হোসেন।

এসময় সহকারী কমিশনার (ভুমি) সালেহ আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান কামরুনেচ্ছা বেবি, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রঞ্জন বড়ুয়া রাজন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল হুদা ও উখিয়া প্রেস ক্লাব সভাপতি সাঈদ মুহাম্মদ আনোয়ার সহ বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষক, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, এনজিও প্রতিনিধি ও সুশীল সমাজের প্রতিনিধিসহ সর্বস্থরের জনগণ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কুচকাওয়াজের সালাম গ্রহন করেন ইউএনও সহ অতিথিরা।

পরে উপজেলা পরিষদ অডিটোরিয়ামের বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের ফুল দিয়ে শুভেচ্ছা ও সংবর্ধনা প্রদান করা হয়।


আরো খবর: