শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:১৬ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

উখিয়ায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০২২ উদযাপন

প্রতিবেদকের নাম:
আপডেট: শুক্রবার, ২ ডিসেম্বর, ২০২২

গড়বে শিশু সোনার দেশ, ছড়িয়ে আলোর রেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০২২ উদযাপন উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

১লা ডিসেম্বর (বৃহস্পতিবার) সকাল ১০টায় একসিলারেটিং প্রটেকশন ফর চিলড্রেন (এপিসি) প্রকল্প, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রাণালয় এর আয়োজনে উখিয়া উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিরীন ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উখিয়া উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নেছা বেবী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া প্রেস ক্লাবের সভাপতি সাঈদ মুহাম্মদ আনোয়ার, ইউনিসেফ কক্সবাজার ফিল্ড অফিসের শিশু সুরক্ষা কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস রুমা।

অনুষ্টানে বক্তারা বলেন, শিশুই ভবিষ্যৎ আবার শিশুই অভিশাপ। অনিয়ন্ত্রিত আগুন যেমন অভিশাপ ঠিক তেমনই অনিয়ন্ত্রিত শিশু পরিবার তথা অভিশাপের মত। শিশুরাই আমাদের ভবিষ্যতের কর্ণধার।

তারা বলেন, শিশুর যাবতীয় অধিকার বাস্তবায়নের ক্ষেত্রে পিতা-মাতা, পরিবার, সমাজ ও রাষ্ট্রসহ সবার দায়িত্বশীল ভূমিকা পালন অত্যন্ত জরুরি। সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থাসহ সব সচেতন নাগরিক এবং অভিভাবকদের প্রতি শিশুদের সামগ্রিক কল্যাণে কাজ করার আহ্বান জানানো হয়।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের এপিসি প্রকল্পের চাইল্ড রাইটস ফ্যাসিলিটেটর (সি.আর.এফ) কর্মকর্তা মোঃ শাহীন মিয়া


আরো খবর: