বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৫৫ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

উখিয়ায় বিদেশি পিস্তল ও গুলিসহ তালিকাভুক্ত দুষ্কৃতকারী গ্রেফতার!

ইমরান আল মাহমুদ,উখিয়া
আপডেট: বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০২২

ইমরান আল মাহমুদ,উখিয়া:
উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্র ও গুলিসহ একজনকে গ্রেফতার করেছে ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন(এপিবিএন) সদস্যরা। গ্রেফতার রোহিঙ্গা হলো ক্যাম্প-১২ এর জি-১ ব্লকের মো. সলিমুল্লাহর ছেলে ওমর ফারুক(২৪)। সে তালিকাভুক্ত দুষ্কৃতকারী বলে জানা যায়।

বৃহস্পতিবার(১৭ মার্চ) সকালে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন ৮এপিবিএন কমান্ডিং অফিসার মোহাম্মদ সিহাব কায়সার খান।

তিনি জানান,গতকাল বুধবার গোপন সংবাদের ভিত্তিতে অতিরিক্ত পুলিশ সুপার সোয়েব আহমদের তত্ত্বাবধানে রোহিঙ্গা মো. রফিকের দোকানের সামনে অভিযান চালিয়ে অস্ত্র ও গুলিসহ কৌশলে অবস্থানরত একজনকে গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারকৃত আসামি ক্যাম্প-১২ এর জি-৩ ব্লকের মো. সলিমুল্লাহর ছেলে ওমর ফারুক(২৪) বলে প্রাথমিকভাবে স্বীকার করে। এসময় তার দেহ তল্লাশি করে কোমরের ডান পাশে কৌশলে লুকানো অবস্থায় একটি বিদেশি পিস্তল(লোহার তৈরি),একটি ম্যাগাজিন ও পাঁচ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

তিনি আরও জানান,গ্রেফতার ওমর ফারুক ক্যাম্প-১২ এর তালিকাভুক্ত দুষ্কৃতকারী। সে মায়ানমারে চলমান জান্তা সরকারবিরোধী যুদ্ধে অংশগ্রহণ করে কয়েকদিন আগে বাংলাদেশে প্রবেশ করে উখিয়ার ক্যাম্প-১২ তে অবস্থান করছিলো। পুনরায় মায়ানমার ফিরে যাওয়ার প্রস্তুতি হিসেবে কিছু প্রয়োজনীয় সামগ্রী কিনতেই ক্যাম্প-১৩ এর কাঠালতলী বাজারে গিয়েছিল যেখান থেকে ফেরার পথে অস্ত্রসহ এপিবিএন সদস্যরা তাকে গ্রেফতার করতে সক্ষম হয় বলে জানান তিনি।

গ্রেফতার আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানান ৮এপিবিএন কমান্ডিং অফিসার।


আরো খবর: