শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:৫৪ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

উখিয়ায় বিজিবি’র পৃথক অভিযানে বিপুল পরিমাণ বার্মিজ ইয়াবা উদ্ধার!

ইমরান আল মাহমুদ,উখিয়া
আপডেট: শুক্রবার, ১১ মার্চ, ২০২২

ইমরান আল মাহমুদ,উখিয়া:
কক্সবাজারের উখিয়ায় পৃথক অভিযানে ১ লাখ ৭০ হাজার পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ(৩৪ বিজিবি)।

শুক্রবার (১১ মার্চ) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেন ৩৪ বিজিবি অধিনায়ক লে. কর্ণেল মেহেদী হোসাইন কবির।

এক বিজ্ঞপ্তিতে তিনি জানান,১০মার্চ রেজুপাড়া বিওপি’র সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, কতিপয় ইয়াবা ব্যবসায়ী বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মায়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করবে। উক্ত সংবাদের ভিত্তিতে রেজুপাড়া বিওপি’র একটি আভিযানিক টহল দল গর্জনবুনিয়া বিওপি হতে আনুমানিক ৫শ গজ দক্ষিণে এবং সীমান্ত পিলার-৪০ হতে আনুমানিক দেড় কিলোমিটার পশ্চিম দিকে বাংলাদেশের অভ্যন্তরে উখিয়ার রত্নাপালং ইউনিয়নের লাল বড় পাহাড় নামক স্থানে রাত ৯টায় কতিপয় ইয়াবা পাচারকারীরা সীমান্ত এলাকা হতে পায়ে হেটে বাংলাদেশে আসার প্রাক্কালে বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে চোরাকারবারীরা টহল দলের উপস্থিতি অনুধাবনের পাশাপাশি গ্রেফতার হওয়ার সম্ভাবনা আঁচ করতে পেরে তাদের সাথে থাকা ব্যাগ ফেলে দ্রুত গহীন জঙ্গলের মধ্য দিয়ে মায়ানমারের দিকে পালিয়ে যায়। ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে ১লাখ ৫০হাজার পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করা হয়। যার আনুমানিক সিজার মূল্য চার কোটি পঞ্চাশ লক্ষ টাকা বলেন জানান তিনি।

তিনি আরও জানান,শুক্রবার(১১ মার্চ) পালংখালী বিওপি’র সদস্যরা পূর্ব ফারিরবিলে অভিযান চালিয়ে ২০হাজার পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করে। যার আনুমানিক মূল্য ৬০ লাখ টাকা বলে জানান বিজিবি অধিনায়ক।

তিনি আরও জানান,কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর দায়িত্বপূর্ণ এলাকায় গত ১জানুয়ারি হতে অদ্যবধি পর্যন্ত চোরাচালান ও মাদক বিরোধী অভিযান পরিচালনা করে বিজিবি টহলদল কর্তৃক ৫৫ কোটি ২০ লাখ ৩৮হাজার ৭শত টাকা মূল্যের ১
১৮ লাখ ৪০ হাজার ১শ ২৯পিস বার্মিজ ইয়াবা এবং সত্তর কোটি টাকা মূল্যের ১৪ কেজি ক্রিস্টাল মেথ (আইস) সহ একশত বিশ কোটি দশ লক্ষ আটাত্রিশ হাজার সাতশত টাকা মূল্যের মাদকদ্রব্য এবং ১৮ জন আসামী আটক করতে সক্ষম হয়।


আরো খবর: