বুধবার, ২৬ জুন ২০২৪, ০৪:১৮ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

উখিয়ায় জীবনমান উন্নয়নে ৭০০ দুস্থ পরিবার পেলো ২ কোটি ১২ লাখ টাকা আর্থিক সহায়তা

নিজস্ব প্রতিবেদক :
আপডেট: বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩

কারিতাস বাংলাদেশ জরুরী সাড়াদান কর্মসূচী আওতায় স্থানীয় অবকাঠামো ও বিপদাপন্ন জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের মাধ্যমে কক্সবাজারের উখিয়া উপজেলার জালিয়াপালং এবং হলদিয়াপালং ইউনিয়নের স্থানীয় বিপদাপন্ন পরিবারের অংশগ্রহনকারীদের আয়বৃদ্ধিমূলক কাজের মঞ্জুরী এবং ঘর মেরামতের জন্য আর্থিক সহায়তা কার্যক্রমের নগদ অর্থ বিতরন অনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে।

বুধবার (২৯ নভেম্বর) উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে বেলা ১১টায় অনুষ্ঠিত বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কারিতাস বাংলাদেশ এর জরুরি সাড়াদান কর্মসূচী প্রকল্পের পরিচালক লিটন গমেজ।

এতে প্রধান অতিথি হিসেবে হিসাবে উপস্থিত ছিলেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসাইন সজীব। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কারিতাস বাংলাদেশের জরুরি সাড়া দান কর্মসূচির প্রজেক্ট ম্যানেজার নিকোদিমাস কে কস্তা।

কারিতাস বাংলাদেশের প্রকল্প কর্মকর্তা (জীবিকা) বিকাশ ঘাগ্রা এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আল- মামুন, উখিয়া প্রেস ক্লাব সভাপতি সাঈদ মুহাম্মদ আনোয়ার ও ইউএনডিপি ফিল্ড ফ্যাসিলিটেটর ( উপজেলা এনজিও সমন্বয় কর্মকর্তা) মোঃ সেলিম উদ্দিন।

জার্মান হিউমেন্টেরিয়ান এসিস্টেন্স এর অর্থায়ন ও সহায়তায় কারিতাস বাংলাদেশ স্থানীয় বিপদাপন্ন ৪৫০টি পরিবারকে আয়বৃদ্ধিমূলক কার্যক্রমের জন্য প্রতি পরিবারকে ২৫ হাজার টা করে মোট ১ কোটি ১২ লাখ ৫০ হাজার এবং ২৫০ টি বিপদাপন্ন পরিবারকে ঘর মেরামতের জন্য প্রতিটি পরিবারকে ৪০ হাজার টাকা করে ১ কোটি টাকা আর্থিকভাবে সহায়তা ও প্রশিক্ষণ প্রদান কার্যক্রম শুরু করেছে।


আরো খবর: