বুধবার, ২২ মে ২০২৪, ১১:৩৪ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

উখিয়ায় ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত দরিদ্র পরিবারের মাঝে নতুন ঘর হস্তান্তর

নিজস্ব প্রতিবেদক :
আপডেট: সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

কক্সবাজারের উখিয়া উপজেলার জালিয়া পালংয়ে ঘূর্ণিঝড় “মোখায়’ ক্ষতিগ্রস্ত দরিদ্র পরিবারের মাঝে নতুন ঘর হস্তান্তর করা হয়েছে।

রবিবার (২৮ এপ্রিল) জালিয়া পালং ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের বড় ইনানী গ্রামে   ব্র্যাক ও অষ্ট্রেলিয়ান এইড এর সহযোগিতায় একলাব কর্তৃক বাস্তবায়তি সাইক্লোন মোখা রেন্সপন্স ইন কক্সবাজার, বাংলাদেশ প্রকল্পের আওতায় নির্মিত নতুন ঘর ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে হস্তান্তর উপলক্ষে ”হস্তান্তর অনুষ্ঠান” অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে ঘুর্ণিঝড় মোখায় ক্ষতিগ্রস্ত বিধবা নুরুন্নাহারকে নির্মিত নতুন ঘর হস্তান্তর করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি- হিসেবে উপস্থিত ছিলেন ব্র্যাকের উর্ধ্বতন কর্মকর্তা খালেদ মোরশেদ ( লিড পার্টনারশিপ এন্ড কো-অর্ডিনেশন ব্র্যাক) বিশেষ অতিথি ছিলেন জালিয়াপালং ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ফরিদা ইয়াছমিন।

এ সময় উপস্থিত ছিলেন ব্র্যাকে সিনিয়র ম্যানেজার (মনিটরিং এন্ড ইভালুয়েশন) মোঃ রবিউল ইসলাম, ব্র্যাকের ডেপুটি ম্যানেজার, (মনিটরিং এন্ড ইভালুয়েশন) প্রশান্ত নাথ ভৌমিক,প্রজেক্ট ইঞ্জিনিয়ার ও এক্টিং প্রজেক্ট ম্যানেজার সাইফুল ইসলাম, একলাবের সাইক্লোন মোখা রেন্সপন্স ইন কক্সবাজার এর প্রকল্প ব্যবস্থাপক মোঃ মনিরুজ্জামান, টেকনিক্যাল, ফাইন্যান্স ও লজিস্টিক অফিসার এবং সিবিও-জেলা উপকুলীয় উন্নয়ন পরিষদের প্রধান নির্বাহী নুরুল আমিন সিদ্দিকী প্রমুখ ।

এনজিও সংস্হা একলাবের সাইক্লোন মোখা রেন্সপন্স ইন কক্সবাজার এর প্রকল্প ব্যবস্থাপক মোঃ মনিরুজ্জামান জানান, প্রকল্পের আওতায় ঘুর্ণিঝড় মোখায় সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত ১০  জনকে নতুন ঘর, আংশকি ক্ষতিগ্রস্ত ১০  জনকে ঘর মেরামত, ঘুর্ণিঝড় মোখায় সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত ১০ জনকে নতুন লাট্রিন, আংশকি ক্ষতগ্রিস্ত ১০ জনকে পুরানো লাট্রিন মেরামত, ১০ টি টিউবওয়েলের প্ল্যাটফর্ম সংস্কার, ঘুর্ণিঝড় মোখায় ক্ষতগ্রিস্ত ১০ জনকে সবজি বীজ ও ১৫ জনকে ২টি করে ছাগল প্রদান করা হয়। নতুন ঘর হস্তান্তর ছাড়াও উপকারভোগীকে অনুষ্ঠানে ১০ টি ফলজ গাছ এবং ২ জোড়া কবুতরসহ কবুতরের ঘর প্রদান করা হয়।


আরো খবর: