শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:২০ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

উখিয়ায় এক রোহিঙ্গা নেতাকে কুপিয়ে হত্যা

প্রতিবেদকের নাম:
আপডেট: রবিবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২২

কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে এক রোহিঙ্গা নেতাকে কুপিয়ে হত্যা করা হয়েছে। এ সময় আহত হয়েছেন আরও দুই রোহিঙ্গা নেতা।
রোববার (১৩ ফেব্রুয়ারি) ভোরে কুতুপালং ক্যাম্প-২ ব্লকে এ ঘটনা ঘটে।

নিহত রোহিঙ্গা নেতা আবুল কালাম কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা। এ ঘটনায় আহত ব্যক্তিরা হলেন ক্যাম্পের হেড মাঝি মো. আমিন ও সাব মাঝি মো. জাফর।

বিষয়টি নিশ্চিত করে ওই ক্যাম্পের নিরাপত্তার দায়িত্বে থাকা ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) পুলিশ সুপার নাইমুল হক।

তিনি বলেন, নিজেদের অভ্যন্তরীণ কোন্দলে ক্যাম্পে দুপক্ষের সংর্ঘষের ঘটনা ঘটে। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় একজন মারা গেছেন। এ ঘটনায় পুলিশ কাজ করছে।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন রোহিঙ্গা নেতা জানান, কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের তিনজন মাঝিকে ধরে নিয়ে যায় সন্ত্রাসীরা। পরে তাদের হাত-পা কুপিয়ে জখম করে। এর মধ্যে একজনের মৃত্যু হয়। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে কাজ করায় আগে থেকেই তাদের হুমকি দিয়ে আসছিল সন্ত্রাসীরা।

উখিয়া থানার পরিদর্শক (তদন্ত) গাজী সালাহ উদ্দিন বলেন, কক্সবাজার হাসপাতালে চিকিৎসাধীন এক রোহিঙ্গা মারা যাওয়ার খবর পাওয়া গেছে। কারা এ ঘটনার সঙ্গে জড়িত, তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।


আরো খবর: