শিরোনাম ::
মিয়ানমারের নৌবাহিনীর গুলিতে ২ বাংলাদেশি গুলিবিদ্ধ পেকুয়ায় আরো দুটি অবৈধ করাতকল সিলগালা চকরিয়া বদরখালীতে গুলি করে হাত-পা কেটে যুবককে খুনের মামলার আসামি শাকিল গ্রেপ্তার রামুতে বৌদ্ধদের স্বর্গপূরী উৎসবে নারী-পুরুষের ঢল পালিয়ে বাংলাদেশে বিজিপির আরও ১১ সদস্য টেকনাফ র‍্যাবের পৃথক অভিযানে সাজাপ্রাপ্ত ওয়ারেন্টভুক্ত ৪ আসামী গ্রেফতার র‍্যাবের অভিযানে স্বামী হত্যায় পরকীয়া প্রেমিকসহ স্ত্রী গ্রেফতার পেকুয়ায় রেঞ্জ কর্মকর্তাকে টাকা দিলেই মেলে পাহাড় কাটার অনুমতি নির্বাচনী কর্মকর্তাদের কক্সবাজার ভ্রমণের লোভ দেখালেন চেয়ারম্যান প্রার্থী শখের বাইক নিয়ে আসা হলো না কক্সবাজার, পিকআপের ধাক্কায় প্রাণ গেল যুবকের
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৫:৫৫ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

উখিয়ায় আরসা’র গান গ্রুপের কমান্ডার অস্ত্রসহ গ্রেফতার

প্রতিবেদকের নাম:
আপডেট: রবিবার, ১৭ জুলাই, ২০২২

কক্সবাজারের উখিয়া ক্যাম্প থেকে অস্ত্রসহ রোহিঙ্গা সন্ত্রাসী সংগঠন ‘আরসা’র গান গ্রুপের প্রধান সৈয়দুল আমিনকে (২৬) গ্রেফতার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (১৪ এপিবিএন)। সে উখিয়া উপজেলার রাজাপালং ক্যাম্প-৭, ব্লক- জি/১ এর আমির হোসেনের ছেলে।

রবিবার (১৭ জুলাই) ভোরে রাজাপালং ক্যাম্পে ড্রোন অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন ১৪ এপিবিএন এর অধিনায়ক পুলিশ সুপার নাঈমুল হক।

তিনি জানান, ভোরে রাজাপালং ক্যাম্প ৭ এ ড্রোন অভিযান পরিচালনা করে এপিবিএন। এসময় জি/১ ব্লকে কিছু সন্দেহ জনক লোকজনের আনাগোনা সনাক্ত করা হয়। পরে উক্ত এলাকায় অভিযান চালিয়ে ছৈয়দুল আমিনকে আটক করা হয়। তার স্বীকারোক্তি মতে তার বসত ঘরের টিনের ট্রাংক এর ভিতর থেকে একটি দেশীয় তৈরী বন্দুক উদ্ধার করা হয়।

প্রাথমিকভাবে পুলিশি জিজ্ঞাসাবাদে সে দীর্ঘ ছয় মাস মিয়ানমারের গহীন অরণ্যে তথাকথিত আরসা গ্রুপের তত্ত্বাবধানে অস্ত্র চালনা প্রশিক্ষণ শেষে চোরাই পথে ক্যাম্পে ফিরে আসার কথা স্বীকার করেছে।

আটককৃত ব্যক্তিকে জব্দকৃত অস্ত্রসহ আইনী ব্যবস্থা গ্রহণের জন্য উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।


আরো খবর: