বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:২৪ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

উখিয়ার মরিচ্যা আযীযুল মাদ্রাসার শিক্ষার্থীরা নূরানী সনদ পরীক্ষায় শতভাগ পাশ

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ২৮ ডিসেম্বর, ২০২১

ফারুক আহমদ,উখিয়া::

বাংলাদেশ নূরানী ইসলামী একাডেমী বিভাগের তৃতীয় শ্রেণীর কেন্দ্রীয় সনদ পরীক্ষায় উখিয়া উপজেলার মরিচ্যা পালং সুলতানিয়া আযীযুল উলুম মাদ্রাসার শিক্ষার্থীরা শতভাগ পাশ করে সাফল্যের গৌরব অর্জন করেছেন।

নূরানী বিভাগের প্রধান মওলানা আব্দুল হাকিম জানান, বাংলাদেশ নূরানী ইসলামী একাডেমী তৃতীয় শ্রেণির শিক্ষার্থীগন ২০২১ ইং নুরানি কেন্দ্রীয় সনদ পরীক্ষায় অংশগ্রহণ করে অতীতের অর্জিত সফলতায় যোগ হলো নতুন সাফল্য।

তিনি আরও বলেন, এবারে কেন্দ্রীয় সনদ পরীক্ষায় ৩২ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে ৩২ জনই পাস করেছেন। তৎমধ্যে ১১জন এ প্লাস পেয়েছেন।

এ প্লাস প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, মুহাম্মদ ইয়াছিন আনাস তাহসিন, নূরী জন্নাত রুভা মনী, তাসমিন আক্তার, রেশমি হাসান রিয়া, মুহাম্মদ রাশেল, নাঈম উদ্দিন, মুহাম্মদ আরিফুল ইসলাম, মুহাম্মদ রায়হান, সাইদুল ইসলাম ও ইসমাঈল মুহাম্মদ সাকিব।

এ ছাড়াও ১৭ জন A গ্রেড পেয়েছে। তারা হলেন, আকিয়া সুলতানা নূরী, মুহাম্মদ সাজ্জাদ হোসাইন, সাবিনা ইয়াসমিন মেরী,সেলিনা আক্তার, আমেনা মুহাম্মদ, জমির উদ্দিন,মুহাম্মদ সাকিব উদ্দিন, শফিউল করিম, জন্নাতুন নাঈমা, মরিয়ম জন্নাত, জয়নাব সুলতানা জেসমিন, জন্নাতুল ফেরদৌস, জান্নাতুল ফেরদৌসের (২), মুহাম্মদ আরিফুল ইসলাম জিসান, মুহাম্মদ রাফিদ, মুহাম্মদ ইব্রাহিম ও মুহাম্মদ শামীম।

৩ জন পেয়েছে এ মাইনেস প্রাপ্তরা হলেন, মুহাম্মদ ওবায়দুল হক, জুঁই আক্তার আঁখি ও লিজা সুলতানা জেসমিন। সায়েমা সুলতানা বি গ্রেড পেয়েছেন।

সকল শিক্ষার্থী পাশ করায় মাদ্রাসার সকল শিক্ষক মহান আল্লাহর দরবারে শুকরিয়া জ্ঞাপন করেছেন। ছাত্র-ছাত্রীদের ভবিষ্যৎ সফলতার জন্য বিশেষভাবে দো’আ করেছেন।

উল্লেখ্য,১৯৯৪ সালে মরিচ্যা গরু বাজার সংলগ্ন এলাকায় আযীযুল উলুম মাদ্রাসা ও এতিমখানা প্রতিষ্ঠা করা হয়। পীরেকামেল আল্লামা আমির হোসাইন (কাতারী হুজুর) হাফিজাহুল্লাহ্ এ দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা। শাইখুল হাদীস আল্লামা মুফতী কিফাইতুল্লাহ্ (দাঃবা) পরিচালক।

উপ-পরিচালক হচ্ছেন আল্লমা আযীযুর রহমান আজিজী সাহেব (দাঃবা)।


আরো খবর: