শিরোনাম ::
জার্মানিতে বাড়িতে বিস্ফোরণ, আগুন পুড়ে মৃত্যু ৩ টেকনাফে র‍্যাবের অভিযানে কোটি টাকার আইসসহ আটক-১ সংস্কারের অভাবে মরণ ফাঁদে পরিণত উখিয়ার রুমখাঁপালং-হাতিরঘোনা স্কুল সড়ক উখিয়ায় ভাইস চেয়ারম্যান প্রার্থী চশমা মার্কার সমর্থনে প্রচারণা উখিয়ায় হ্যান্ডগ্রেনেড ও বিপুল পরিমাণ অস্ত্রসহ চার রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার মেরিন ড্রাইভে রেন্ট বাইক দুর্ঘটনায় সদ্য বিবাহিত পর্যটকসহ নিহত ২ কবর দেওয়ার চারদিন পর বৃদ্ধকে জীবিত উদ্ধার তারুণ্যের বার্তা নিয়ে মানুষের দ্বারে দ্বারে প্রার্থী ভাইস চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক রাসেল আজ থেকে মাঠে নামছে আইনশৃঙ্খলা বাহিনী ইসরায়েলকে গাজায় আগ্রাসনের ‘অজুহাত’ করে দিয়েছে হামাস
সোমবার, ২০ মে ২০২৪, ০৮:০৯ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..  

উখিয়ার ক্যাম্পে ছয় জনকে হত্যার ঘটনায় রোহিঙ্গা লালু গ্রেফতার

প্রতিবেদকের নাম:
আপডেট: বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২৩
উখিয়ার ক্যাম্পে ছয় জনকে হত্যার ঘটনায় রোহিঙ্গা লালু গ্রেফতার




কক্সবাজারের উখিয়ার বালুখালী ক্যাম্পে ছয় জনকে হত্যার ঘটনায় করা মামলার পলাতক আসামি সফিকুল ইসলাম উরফে লালুকে (৫০) গ্রেফতার করেছে ৮- আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। তিনি ক্যাম্প ১৮ ব্লক-জি/৪৬ এর মৃত ইউছুফ আলীর ছেলে।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) ভোরে উখিয়া উপজেলার ময়নারঘোনা ক্যাম্প ১৮-এর ব্লক-সি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। রাতে বিষয়টি নিশ্চিত করেছেন ৮- এপিবিএনের সহকারী পুলিশ সুপার ফারুক আহমেদ।

তিনি বলেন, উখিয়ার ময়নারঘোনা রোহিঙ্গা ক্যাম্পে ছয় জনকে হত্যার ঘটনায় করা মামলার পলাতক আসামি লালুর অবস্থানের খবর পেয়ে এপিবিএন পুলিশের একটি দল ওই এলাকায় অভিযান চালায়। এ সময় পালানোর চেষ্টাকালে লালুকে গ্রেফতার করা হয়। ছয় জন হত্যা মামলায় লালুসহ অর্ধশতাধিক আসামিকে গ্রেফতার করা হয়েছে। তিনি আলোচিত ছয় হত্যা মামলার এজাহারনামীয় ১৬ নম্বর আসামি ছিলেন। তাকে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

প্রসঙ্গত, ২০২১ সালের ২৯ সেপ্টেম্বর রাত ৮টা ৪০ মিনিটে কুতুপালং ক্যাম্পে নিজ কার্যালয়ে গুলি করে হত্যা করা হয় আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটসের চেয়ারম্যান মুহিবুল্লাহকে। এরপর ২২ অক্টোবর রাতে উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পের দারুল উলুম নদওয়াতুল ওলামা আল ইসলামিয়া মাদ্রাসায় ছয় জনকে হত্যার ঘটনা ঘটে।









আরো খবর: